ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

পুলিশের অভিযানে কবরস্থান থেকে ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩৬, ৯ জুলাই ২০২৪

পুলিশের অভিযানে কবরস্থান থেকে ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার

ছবি : মেসেঞ্জার

চাঁপাইনাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের একটি কবরস্থানের পাশ থেকে মাটিতে পুতে রাখা ৩৮ টি ককটেল উদ্ধারের পর ধ্বংস করেছে পুলিশ।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বোমা নিস্ক্রিয় দলকে সাথে নিয়ে মঙ্গলবার (৯ জুলাই) সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ওই এলাকায় অভিযানে চালায় পুলিশ সদস্যরা।

এসময় ওই এলাকার আরেকটি কবরস্থান থেকে চাইনিজ কুড়াল সহ ১৪টি দেশীয় অস্ত্রও উদ্ধার করে পুলিশ সদস্যরা।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকমল দেবনাথ জানান, সন্ত্রাসীদের অস্ত্র ককটেলের মজুদ সম্পর্কে সুনিদিষ্ট তথ্য পেয়েই নয়ালাভাঙ্গা ইউনিয়নে সকাল থেকে জেলা গোয়েন্দা পুলিশ থানা পুলিশ সদস্যরা অভিযান পরিচালনা করে।

এসময় একটি কবর স্থানে পুতে রাখা ৩৮ টি ককটেল উদ্ধার করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বোমা নিস্ক্রিয় দলের মাধ্যমে ধ্বংস করা হয়। এছাড়াও একই এলাকায় আরো একটি কবরস্থান থেকে ১৪ টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

ওসি আরো জানান, কাউন্সিলর সালাম হত্যা মামলায় চট্টগ্রাম থেকে রবিবার রাতে চারজনকে গ্রেপ্তারের পর তাদের চাঁপাইনবাবগঞ্জে এনে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। ঘটনায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নে স্থানীয় একাধিক গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন থেকে দ্বন্দ চলে আসছে। নিয়ে একাধিক হত্যাকান্ডের ঘটনাও ঘটেছে।

সর্বশেষ ২৭ জুন রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের রানিহাটি কলেজ এলাকায় জেলা পরিষদের সদস্য আব্দুস সালাম রানিহাটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মতিনকে গুলি করে হত্যা করে প্রতিপক্ষ। নিয়ে নিহত সালামের স্ত্রী ফেরদৌসী বেগম ৫২ জনকে আসামী করে মামলা করেছেন।

মেসেঞ্জার/নাহিদ/আপেল