ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

শিক্ষার্থী অপহরণের সময় অপহরণকারী আটক

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৭, ৯ জুলাই ২০২৪

শিক্ষার্থী অপহরণের সময় অপহরণকারী আটক

ছবি : মেসেঞ্জার

কক্সবাজারের চকরিয়ার বদরখালী এম এস ফাজিল ডিগ্রি মাদ্রাসার ৮ম শ্রেণির এক পরীক্ষার্থী মাদ্রাসায় আসার পথে অপহরণের চেষ্টাকালে জনতার হাতে অপহরণকারী সিন্ডিকেট এর প্রধান হোতা সায়েদকে আটক করে পুলিশের হাতে দিয়েছে জনতা।

মঙ্গলবার (৯ জুলাই) চকরিয়ার বদরখালীতে সকাল সাড়ে নয়টার সময় বদরখালী এম এস ফাজিল ডিগ্রি মাদ্রাসা' সামনে এই ঘটনা ঘটে।

জানা যায়, এই ৮ম শ্রেণির পরীক্ষার্থী অপহরণের চেষ্টাকারী সায়েদ বদরখালী ৭নং ওয়ার্ডের ভেরুয়াখালী পাড়ার ওয়াজ উদ্দীন মহুরীর পুত্র।

জানা যায়, জনতার হাতে আটক সায়েদ দীর্ঘদিন ধরে মেয়েটিকে মাদ্রাসায় আসার সময় আরও বেশ কয়েকবার অপহরণের চেষ্টা চালায়।

মেয়েটি বলেন, ঘটনার দিন সকালে আমি মাদ্রাসায় আসার সময় মাদ্রাসার সামনে থেকে আমাকে টানা হেঁচড়া করে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এতে আমি চিৎকার করলে আমার সহপাঠী সাধারণ মানুষ  আমাকে বাঁচিয়ে ছেলেকে আটক করে।

পরে দৌড়ে গিয়ে আমি অত্র মাদ্রাসার অধ্যক্ষ হুজুরের কক্ষে আশ্রয় প্রার্থনা করি। হুজুর সাথে সাথে আমাকে আশ্রয় দিয়ে পরীক্ষা কেন্দ্রে পাঠিয়ে দেন এবং আজকের পরীক্ষায় অংশগ্রহণ করি।

স্থানীয় সচেতন মহল বিষয়টি জানলে সাথে সাথে অভিভাবক, আত্মীয়-স্বজন এসে অধ্যক্ষের কাছে এই ছেলে সহযোগীদের শাস্তি নিশ্চিত করার অনুরোধ করেন এবং স্থানীয় সাংবাদিকদের এই বিষয়টি অবগত করেন।

সাংবাদিকরা এসে অধ্যক্ষকে এই বিষয়টি দ্রুত ব্যবস্থা নিতে বলেন, অধ্যক্ষ সাংবাদিকরা চকরিয়া থানার ওসিকে কল দেন। এই সময় চকরিয়া থানার ওসিকে ফোনে না পাওয়ায় ৯৯৯ কল দেন অধ্যক্ষ।

ফোন পাওয়ার সাথে সাথে চকরিয়া থানার ডিউটি অফিসার এসআই রাজিব এসে ছেলেটিকে জনতার হাত থেকে উদ্ধার করে চকরিয়া থানায় নিয়ে যায়। অপহরণকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মেসেঞ্জার/রিদুয়ান/আপেল

×
Nagad