ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

সাংবাদিক রফিকের উপর হামলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এনএফএস’র

নিজস্ব প্রতিবেদক, ঢাকা 

প্রকাশিত: ১৪:১৪, ১০ জুলাই ২০২৪

আপডেট: ১৪:১৭, ১০ জুলাই ২০২৪

সাংবাদিক রফিকের উপর হামলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এনএফএস’র

ছবি : সংগৃহীত

পেশাগত দায়িত্ব পালন কালে দৈনিক যুগান্তরের সাংবাদিক রফিকুল ইসলামের ওপর রাজবাড়ী জেলা আওয়ামী লীগ নেতা মাহমুদুল আসাদ রাসেল কতৃক  হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির (এনএফএস)। একই সঙ্গে এই ঘটনায় জড়িত ব্যক্তিকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি দিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি। 

বুধবার (১০ জুলাই) সংগঠনের সভাপতি রাহাত হুসাইন ও সাধারণ সম্পাদক পাবেল হাসান চৌধুরী স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এই দাবি করেন তারা। 

তারা বলেন, রফিকুল ইসলাম দৈনিক যুগান্তরের নিজস্ব প্রতিবেদক এবং সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির (এনএফএস) সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য। একজন পেশাদার সংবাদকর্মী। অভিযুক্ত মাহমুদুল আসাদ রাসেল রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তিনি জেলার নেতা হলেও সর্বদা ঢাকায় থাকেন। তার দ্বারা বিভিন্ন সময় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও হেনস্তার শিকার হন। এবার তিনি সাংবাদিকদের গায়ে হাত তুললেন। 

নেতৃবৃন্দ বলেন, আশাকরি  মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী দল আওয়ামী লীগ মাহমুদুল আসাদ রাসেলকে দল থেকে অব্যাহতি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করবে। 

জানা গেছে, নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে গেল সোমবার আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডাকেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রফিকুল ইসলাম সংবাদ সংগ্রহের জন্য সেখানে যান। সম্মেলন শেষে সরকারের গুরুত্বপূর্ণ চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে মন্ত্রীরা বের হওয়ার সময় এক প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলার চেষ্টা করেন রফিকুল। এসময় সাংবাদিক রফিকুলের ওপর অতর্কিত হামলা করেন রাজবাড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল আসাদ রাসেল ও তার সঙ্গে থাকা কয়েকজন সন্ত্রাসী। তারা রফিকুলকে উপর্যুপরি কিল-ঘুষি মেরে আহত করেন।

মেসেঞ্জার/আজিজ

×
Nagad