ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ওয়ারেন্টের সাত মাস পর আওয়ামী লীগের সম্পাদিকা গ্রেপ্তার

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৩, ১০ জুলাই ২০২৪

ওয়ারেন্টের সাত মাস পর আওয়ামী লীগের সম্পাদিকা গ্রেপ্তার

ছবিঃ মেসেঞ্জার

ব্যাংক ঋনের মামলায় পটুয়াখালী জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাকিয়া শারমুন বেবীকে পটুয়াখালী থানা পুলিশ। ২০২৩ সালের (২১ নভেম্বর) পটুয়াখালী জেলা যুগ্ম জজ আদালত কর্তৃক অভিযুক্তর বিরুদ্ধে ওয়ারেন্ট জারী হলেও র্দীঘ সাত মাসের মাথায় গ্রেপ্তার হন তিনি।

সদর থানা পুলিশের ওসি মো. জসীম বলেন-আদালত থেকে ওয়ারেন্ট হওয়ার পর উচ্চ আদালত থেকে জামিন এবং গা ঢাকা দিয়ে ছিলেন তিনি। গোপন সংবাদের ভিত্তিতে (৯ জুলাই) জেলা শহরের কর ভবন সংলগ্ন নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়।

আদালত সুত্রে জানা গেছে-১৯৮৫ সালে মেসার্স পটুয়াখালী টেক্সটাইল নামীয় একটি কোম্পানী খুলে সোনালী ব্যাংক থেকে ২ কোটি ২৩ লাখ ২৪ হাজার টাকা ঋন নেন গ্রেপ্তারকৃতর স্বামী সিরাজুল ইসলাম খান। ওই কোম্পানির দুই ভাগে মালিকানা ছিল সিরাজুল ইসলাম ও জাকিয়া শারমিন।

১৯৯৩ সালে প্রতিষ্ঠানটি বন্ধ হয় এবং সিরাজুল ইসলাম মারা যান। এদিকে ঋণ পরিশোধ না করায় ২০০৪ সালে ব্যাংক জাকিয়া শারমিনকে অভিযুক্ত করে পটুয়াখালী অর্থ ঋণ আদালতে জাকিয়া শারমিনকে মামলা করে ব্যাংক। অপরদিকে ২০০৫ সালের পরবর্তী সময়ে কোম্পানীর নামে ব্যাংকে মর্গেজ রাখা সকল সম্পত্তি গোপনে বিক্রি করে দেন জাকিয়া শারমিন।

ব্যাংক কর্তৃপক্ষ বলেন-এপর্যন্ত ঋণ গ্রহীতার কাছে পাওনা দাড়ায় ৮১ কোটি টাকার অধিক। খেলাপির আবেদনের প্রেক্ষিতে ব্যাংকের পরিচালনা কমিটি সুদ মওকুফ করে খেলাপিকে একাধিক কিস্তিকে ৩ কোটি ৫৪ লাখ,৪৩ হাজার,২৯১ টাকা পরিশোধের সুযোগ দেন। অথচ খেলাপি চলতি বছরের মে মাসে শুধু ১৯ লাখ টাকা পরিশোধ করে।

মেসেঞ্জার/মানিক/তারেক

×
Nagad