ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কৃষি উপ-সহকারী কর্মকর্তার বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩২, ১১ জুলাই ২০২৪

আপডেট: ১৯:৪২, ১১ জুলাই ২০২৪

কৃষি উপ-সহকারী কর্মকর্তার বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

ছবি : মেসেঞ্জার

দিনাজপুর টেকসই উন্নয়ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে কৃষি উপ-সহকারী কর্মকর্তার বিরুদ্ধে। ঠাকুরগাঁও সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নে উপ-সহকারী মোঃ রাব্বি নামে এই কৃষি উপ-সহকারী প্রকল্পের টাকা নিজের নামে উঠিয়ে নিয়েছেন।

এছাড়াও তাকে ঘুষ না দিলে কোন ধরনের প্রকল্প পাওয়া যায় না এমনটাই অভিযোগ করেছে রাজাগাঁও ইউনিয়নের কৃষকেরা।

রাজাগাও ইউনিয়নের কৃষক মোঃ সুকুমার রায় বলেন, দিনাজপুর টেকসই উন্নয়ন প্রকল্পের দুটি প্রকল্প আমি সহ আমার ভাইকে দেওয়া হয়। পরবর্তীতে সেই প্রকল্পগুলি তারা নিয়ে নেয়। আমি কৃষি অফিসে যোগাযোগ করলে জানতে পারি যে আমার নামের সবকিছু এসেছে।

ভোটার আইডি কার্ড আমার কিন্তু বিকাশ নাম্বারটা আলাদা। ঠাকুরগাঁও সদর উপজেলা কৃষি অফিসে গিয়ে জানতে পারি যে আমার নামে যেই সার আসছিলো সবকিছু ওই কৃষি উপ-সহকারী নিয়ে নিয়েছেন।

তিনি আরো বলেন, রাব্বি ইসলামকে ঘুষ না দিলে তিনি কোন ধরনের প্রকল্প দেন না। যারা ঘুষ দেন তাদেরকেই তিনি প্রকল্প দিয়ে থাকেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন কৃষক বলেন, রাব্বি ইসলাম রাজাগাঁও ইউনিয়নের একজন দুর্নীতিবাজ কৃষি উপ-সহকারী কর্মকর্তা। তাকে টাকা দিলেই শুধুমাত্র প্রকল্প পাওয়া যায়। টাকা না দিলে প্রকল্পের কোনো কিছুই তিনি দেন না।

এ বিষয়ে রাব্বি ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি ওই প্রতিনিধিকে টাকা দিয়ে ম্যানেজ করার চেষ্টা করেন। এসময় তিনি বলেন, আপনি আমার ছোট ভাই এই টাকাটা রাখেন।

এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা কৃষি কর্মকতা উপ-পরিচালক সিরাজুল ইসলাম বলেন, আমরা বিষয়টি তদন্ত করে দেখব। যদি এটার সত্যতা থাকে তাহলে আমরা তার ব্যবস্থা নিব।

মেসেঞ্জার/আরিফ/আপেল

×
Nagad