ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কালভার্টের মুখ বন্ধ করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

ভোগান্তিতে প্রায় ১০ হাজার মানুষ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩০, ১১ জুলাই ২০২৪

কালভার্টের মুখ বন্ধ করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

ছবি : মেসেঞ্জার

খুলনার পাইকগাছায় পানি নিষ্কাশনের সরকারি জায়গায় কালভার্টের মুখ বন্ধ করে পাকা স্থাপনা তৈরি করায় চরম ভোগান্তিতে প্রায় ১০ হাজার মানুষ। ঘটনায় এলাকাবাসি একাধিকবার প্রশাসনের নিকট গন স্বাক্ষরিত অভিযোগ দিলেও বহাল তবিয়াতে রয়েছে দখলকারি। ভোগান্তি লাঘবে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন ভুক্তভোগি এলাকাবাসি।

জানা গেছে, উপজেলার চাঁদখালী ইউনিয়নের মৌখালী কমলাপুর এলাকার পানি নিষ্কাশন হয় পাইকগাছা-কয়রা প্রধান সড়ক সংলগ্ন মৌখালী বাজারের পাশে সরকারি জায়গার কালভার্ট দিয়ে। কিন্তু মৌখালী বাজারসহ আরজান গাজীর ছেলে মাহাবুবুর রহমান উজ্জ্বল গাজী ওই সরকারি জায়গার কালভার্ট এর মুখ বন্ধ করে স্থাপনা তৈরি করেছে। সে কারণে পানি নিষ্কাষন না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন ওই দুই এলাকার প্রায় ১০হাজার মানুষ। বিষয়টি নিরসনে এলাকাবাসি সংশ্লিষ্ট উদ্ধর্তন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন।

এলাকাবাসি জানান, প্রায় /১০ বছর ধরে মাহাবুবুর রহমান উজ্জ্বল পাকা স্থাপনা তৈরি করে সরকারি জায়গার কালভার্টের মুখ বন্ধ করায় পানি নিষ্কাষন ব্যাহত হচ্ছে যেকারনে আমরা চরম ভোগান্তিতে রয়েছি।

বিষয়ে মাহাবুবুর রহমান উজ্জ্বল জানান, বাজারে অধিকাংশ দোকান খাস জমির উপর। আমি দেড় শতক জমি দখল করে পানির ফিল্টার করেছি। তবে সরকার চাইলে যেকোন সময় আমি ছেড়ে দেবো। 

ইউপি সদস্য আনিছুর রহমান সানা জানান, এলাকাবাসির অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি নিয়ে বহুবার উজ্জ্বলদের সাথে বসেছি কিন্তু তারা ওই স্থান ছাড়তে নারাজ। সেকারনে আমার নির্বাচনী ওয়ার্ড সহ পাশ্ববর্তী এলাকা একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতার স্বীকার হয়।তাই বিষয়টি নিরসনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ উদ্ধর্তন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।

বিষয়ে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা কামরুল হাসান জানান, ইতিপূর্বে উদ্ধর্তন কর্তৃপক্ষ সাবেক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ঘটনাস্থল পরিদর্শন করে দখলকারিকে স্থাপনা সরানোর জন্য ৭দিন সময় দেয়া হয়। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে দখলকারি স্হাপনা সরান নি। সেকারনে বিষয়টি আমি উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানিয়েছি।

পাইকগাছা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইফতেখারুল ইসলাম শামিম বলেন, খাস জমি দখল করে কোন পাকা স্থাপনা তৈরি করা যাবে না। যদি কেউ জমি দখল করে রাখে ভ্রাম্যমান আদালত সেটি ভেঙ্গে দেওয়া হবে।

মেসেঞ্জার/সবুজ/আপেল

×
Nagad