ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কুমিল্লায় গ্যাস সরবরাহ বন্ধ, গ্রাহকদের ভোগান্তি

কুমিল্লা ব্যুরো

প্রকাশিত: ২০:১০, ১১ জুলাই ২০২৪

কুমিল্লায় গ্যাস সরবরাহ বন্ধ, গ্রাহকদের ভোগান্তি

ছবি : সংগৃহীত

কুমিল্লায় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির পাইপ লাইনে হঠাৎ গ্যাস সংকট দেখা দিয়েছে। গত দু'দিন যাবত নগরীর গ্রাহকরা গ্যাস পাচ্ছেন না। সময় গ্যাস না থাকায় হোটেল গুলোতে রান্না হয়নি।

গ্রাহকদের অভিযোগ, কোন প্রকার নোটিশ কিংবা পূর্ব ঘোষণা ছাড়াই গ্যাস সরবরাহ বন্ধ রাখায় চরম দুর্ভোগে পড়েছেন গ্রাহকরা।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার সকাল থেকেই নগরীতে হঠাৎ গ্যাসের চাপ কমে যায়। গ্রাহকদের আশঙ্কা ছিল কোথাও কোন সংস্কার কাজ চলছে। বিকেল নাগাদ হয়তোবা গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে।

কিন্তু দুদিন অতিবাহিত হওয়ার পরও বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়নি। এতে নগরীর লাখ লাখ বাসিন্দার দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

এদিকে গ্যাস সরবরাহ না থাকায় নগরীর অধিকাংশ হোটেলে রান্নাবান্না বন্ধ রয়েছে। যার ফলে হোটেল থেকেও খাবার সংগ্রহ করতে পারছে না বাসিন্দারা।

নগরীর রেসকোর্স এলাকার বাসিন্দা এনামুল হক বলেন, ‘বুধবার সকাল থেকেই হঠাৎ গ্যাসের চাপ কমে যায়। মনে করেছিলাম কিছু সময়ের মধ্যেই সরবরাহ স্বাভাবিক হবে। কিন্তু দুদিন অতিবাহিত হওয়ার পরও গ্যাস সরবরাহ স্বাভাবিক হচ্ছে না। এতে আমরা চরম ভোগান্তিতে পড়েছি।

ফৌজদারি এলাকার বাসিন্দা মুকুল চৌধুরী বলেন, ‘গ্যাস সরবরাহ না থাকায় হোটেলগুলোতেও রান্নাবান্না হচ্ছে না। শুকনা খাবার খেয়ে আমরা বিনাতিপাত করছি। পূর্ব ঘোষণা ছাড়া এভাবে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া বাখরাবাদ কর্তৃপক্ষের কোনভাবেই সমীচীন হয়নি।

বিষয়ে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ইঞ্জিনিয়ারিং বিভাগের ব্যবস্থাপক মীর ফজলে রাব্বী বলেন, চট্টগ্রামের আনোয়ারা এলাকায় গ্যাস সরবরাহ পাইপলাইনে ফাটল দেখা দিয়েছে। সেটি মেরামতের কাজ চলছে।

ঘটনায় কুমিল্লাসহ আশপাশের ৯০ শতাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। তিনি বলেন, শুক্রবার দুপুরের মধ্যে গ্যাস সরবরাহ স্বাভাবিক করার জন্য আমাদের চেষ্টা অব্যাহত আছে।

মেসেঞ্জার/আবুল/আপেল

×
Nagad