ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

অবৈধভাবে চা বিক্রি করলে কঠোর ব্যবস্থা

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৪, ১১ জুলাই ২০২৪

অবৈধভাবে চা বিক্রি করলে কঠোর ব্যবস্থা

ছবি : মেসেঞ্জার

পঞ্চগড়ে উত্তরাঞ্চলের চা শিল্প চা আইন-২০১৬ অবহিতকরণ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় কর্মশালার আয়োজন করে বাংলাদেশ চা বোর্ড।

কর্মশালার শুরুতেই চায়ের বর্তমান অবস্থা, ভবিষ্যৎ করণীয় চা আইন-২০১৬ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চা বোর্ডের আঞ্চলিক কর্মকর্তা আমির হোসেন।

জেলা প্রশাসক মো জহুরুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল আশরাফুল ইসলাম।

বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান বলেন, কারখানা খারাপ পাতা নেবেনা, কিন্তু কর্তন করা যাবেনা। বৃষ্টিতে ভেজা পাতা ১০% কর্তন গ্রহণযোগ্য। এই সিদ্ধান্ত যারা মানছে না বাড়ি ফিরে তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবো।

এছাড়া চোরাপথে চাপাতা বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে কারখানার লাইসেন্স বাতিল করা হবে।

কর্মশালায় অন্যাদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিরুল্লাহ, মৈত্রী চা কারখানার সৈয়দ মনসুর আলম, স্মল টি গার্ডেন অনার্স অ্যান্ড টি ট্রের্ডাস অব বাংলাদেশের সভাপতি আমিরুল হক খোকস, ক্ষুদ্র চা চাষী রফিকুল ইসলাম, হারুন উর রশিদ বাবু জ্যেষ্ঠ গণমাধমকর্মী শহীদুল ইসলাম শহীদ।

সময় বাংলাদেশ চা বোর্ডের সচিব রুহুল আমিনসহ চা শিল্পের সাথে সম্পৃক্ত শতাধিক অংশীজন উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/দোয়েল/আপেল

×
Nagad