ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

উখিয়ায় র‍্যাবের অভিযানে অস্ত্র-গোলাবারুদসহ ৫ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৯, ১১ জুলাই ২০২৪

আপডেট: ২২:১৩, ১১ জুলাই ২০২৪

উখিয়ায় র‍্যাবের অভিযানে অস্ত্র-গোলাবারুদসহ ৫ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

ছবিঃ মেসেঞ্জার

কক্সবাজারের উখিয়ার মোছারখোলা এলাকায় অভিযান চালিয়ে ৫ আরসা সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‍্যাব৷ এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।গ্রেপ্তারকৃত আসামীদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়। 

বৃহস্পতিবার (১১ জুলাই) ভোর রাতে উখিয়ার ১৫নং রোহিঙ্গা ক্যাম্পের মোছারখোলা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়৷ 

আসামীরা হলেন, উখিয়া ক্যাম্প-১৫ এর বাসিন্দা মৃত আব্দুল মোতালেবের ছেলে মো. নেছার (৩০), একই ক্যাম্পের আব্দুল জব্বারের ছেলে রবি আলম (১৮), মো. শাকের আহমেদের ছেলে মো. আবুল কালাম (২৮), বাশারের ছেলে মো. আইয়ুব (২২) এবং উখিয়ার স্থানীয় বাসিন্দা আব্দু রহমানের ছেলে আবুল হোসেন (২০)।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব -১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক ( আইন ও গণমাধ্যম) মো. আবুল কালাম চৌধুরী।

তিনি বলেন, র‍্যাব-১৫ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৫ এ সন্ত্রাসী সংগঠন আরসার একদল সদস্য বিপুল পরিমাণ অস্ত্রসহ ক্যাম্পে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে ১১ জুলাই ভোরে ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মোছারখোলা নামক স্থানে একটি অভিযান পরিচালনা করে। অভিযানে র‍্যাবের আভিযানিক দল কর্তৃক সন্ত্রাসী সংগঠন আরসার ৫ জন সশস্ত্র সন্ত্রাসীকে ৬টি আগ্নেয়াস্ত্র ও বেশ কিছু বিভিন্ন অস্ত্রের অ্যামুনিশন নিশে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ইউনুস মাঝি, মৌলভী ইব্রাহিম ও আরাফাতের নেতৃত্বে ২৫ থেকে ৩০ জনের আরসার একটি গ্রুপ ক্যাম্প-১৫ এ অবস্থান করে। তারা উখিয়া ও হ্নীলার পাহাড়ী এলাকায় স্থানীয় কৃষকসহ নিরীহ লোকদের অপহরণপূর্বক মোটা অংকের টাকা আদায় করে থাকে। 

 

মেসেঞ্জার/শহিদুল/সৌরভ

×
Nagad