ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

থানচিতে কর্মহীন গাইড সদস্যদের আর্থিক সহায়তা প্রদান

থানচি (বান্দরবান) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৭, ১২ জুলাই ২০২৪

থানচিতে কর্মহীন গাইড সদস্যদের আর্থিক সহায়তা প্রদান

ছবি : মেসেঞ্জার

কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যরা সাম্প্রতিক সময়ে ব্যাংক ডাকাতিসহ কর্মতৎপরতা কারণে দফায় দফায় পর্যটক নিষেধাজ্ঞা থাকায় বান্দরবানে থানচিতে কর্মহীন নৌকা চালক, গাড়ি চালক ও পর্যটক গাইড সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) দুপুরে উপজেলা সদরে বাজার প্রাঙ্গনে প্রশাসনে সহযোগিতায় জেলা পরিষদের অর্থায়নে কর্মহীন নৌকা চালক, গাড়ি চালক ও পর্যটক গাইড সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করা হয়। 

জানা যায়, সাম্প্রতিক সময়ে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যরা ব্যাংক ডাকাতিসহ কর্মতৎপরতা কারণে রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমনের বেশ কয়েক দফায় নিষেধাজ্ঞা জারি করা হয়। যার ফলে পর্যটক গাইডসহ নৌকা চালক ও গাড়ি চালকদের কর্মহীন হয়ে যাওয়ায় আর্থিক অবস্থা আশঙ্কাজনক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্তদের জেলা পরিষদ অর্থায়নে নিবন্ধিত নৌকা চালক ৩০জন, গাড়ি চালক ২৫জন এবং পর্যটক গাইড ১৩৭জনকে ৫০ কেজি চাল ও নগদ ১ হাজার ৭শত টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তংঞ্চঙ্গ্যা, উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, রেমাক্রি ইউনিয়নের চেয়ারম্যান মুইশৈথুই মারমা, থানচি বিজিবি’র হাবিলদার ইমাম প্রমুখ। এছাড়া নৌকা চালক সমিতি, বি-৭০ গাড়ি চালক সমিতি এবং পর্যটক গাইড সমিতির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/চিংথোয়াই/সৌরভ

×
Nagad