ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কোটা বাতিলের দাবিতে সৈয়দপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০২, ১২ জুলাই ২০২৪

কোটা বাতিলের দাবিতে সৈয়দপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

ছবি : মেসেঞ্জার

'আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই" প্রতিপাদ্যে সরকারি চাকরিতে বিভিন্ন কোটা পদ্ধতি বাতিলের দাবিতে সারাদেশের মত নীলফামারীর সৈয়দপুরেও আন্দোলন করেছে সাধারণ শিক্ষার্থীরা। 

শুক্রবার (১২ জুলাই) বেলা ৩ টায় শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে খোরাক হোটেলের সামনে  মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখে রাশেদুজ্জামান, রিফাত সান, রাজু ইসলাম, সিয়াম।

ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন থেকে সরকারি সকল চাকরিতে সব ধরনের কোটা বাতিল করে মেধার ভিত্তিতে নিয়োগ প্রদানের দাবী জানানো হয়। সেই সাথে অচিরেই সকল শুন্য পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে শিক্ষিত বেকারদের কর্মসংস্থান নিশ্চিত করার জন্য আহ্বান জানান শিক্ষার্থীরা। কোটা বাতিল না হলে দেশ মেধাশুন্য হয়ে পড়বে বলে মন্তব্য করেন তারা।

কোটা বাতিলের দাবি দেশব্যাপী চলমান  আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে এতে এখন পর্যন্ত যে সকল ব্যক্তি নিহত ও আহত হয়েছে তাদের ক্ষতিপূরণ দেওয়ারও দাবি জানান শিক্ষার্থীরা। মানববন্ধন চলাকালে কোটা বিরোধী নানা শ্লোগান দেয়া হয় এবং অংশ গ্রহণকারীদের হাতে সেসব শ্লোগান লেখা প্লাকার্ড ছিল।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো, 'সরকারি নিয়োগ প্রক্রিয়ার সংষ্কার চাই, কোটা পদ্ধতি বাতিল চাই করতে হবে',  'কোটা বৈষম্যের বিলুপ্তি কর করতে হবে', 'বাবার পেশা ছেলে পাবে, এরপর নাতি, চাষার ছেলে চাষাই রবে, কোটায় গড়া জাতি', 'বেকাররা কোটা বৈষম্য থেকে মুক্তি চায়'।

মেসেঞ্জার/রিপন/সৌরভ

×
Nagad