ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

রাজশাহীর জিয়ারুল হত্যা মামলার পলাতক আসামি ফেলু গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ২১:৩০, ১২ জুলাই ২০২৪

রাজশাহীর জিয়ারুল হত্যা মামলার পলাতক আসামি ফেলু গ্রেপ্তার

ছবি : মেসেঞ্জার

ক্লুলেস জিয়ারুল হত্যা মামলার পলাতক আসামি মুরাদ হোসেন ফেলুকে (৩২) গ্রেপ্তার করেছে ্যাব-৫। শুক্রবার (১২ জুলাই) দুপুরে র‍্যাব- সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (১১ জুলাই) রাতে জেলার গোদাগাড়ী উপজেলার অভয়বাজার কামারপাড়া এলাকায় অভিযান চালিয়ে মুরাদ হোসেন ফেলুকে গ্রেপ্তার করা হয়। সে জেলার তানোর উপজেলার লালপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে।

র‍্যাব জানায়, গত ২০ ফেব্রুয়ারি রাতে মুরাদ সহযোগীরা তানোর উপজেলা অডিটোরিয়াম শহীদ মিনারে ফুল দিতে যায়। সেখানে ভিকটিম জিয়ারুল ইসলামকে হত্যার পরিকল্পনা করা হয়।

পরে জিয়ারুল মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে চলন্ত অবস্থায় মাথায় কোপ দিলে জিয়ারুল মাটিতে লুটিয়ে পড়েন। সময় অন্য আসামিরা তাকে লোহার রড দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহত জিয়ারুল ইসলাম তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুণ্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানীর চাচাতো ভাই। গোলাম রাব্বানী সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে দলীয় প্রার্থী ওমর ফারুক চৌধুরীর কাছে পরাজিত হন।

জিয়ারুল খুনের পর গোলাম রাব্বানী দাবি করেন, নির্বাচনে জিয়ারুল তার পক্ষে ছিলেন বলে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সমর্থকরা তাকে হত্যা করেছেন।

ঘটনায় নিহত জিয়ারুলের বাবা বাদী হয়ে তানোর থানায় হত্যা মামলা করেন। পুলিশ সেই ঘটনার সঙ্গে জড়িত অপর আসামি ফরহাদ হোসেনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

তিনি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিলে মুরাদ হোসেন ফেলুসহ আরও কয়েকজন আসামির নাম বেরিয়ে আসে। তখন থেকেই মুরাদ পলাতক ছিলেন। পরে পুলিশের পাশাপাশি র‍্যাব ছায়া তদন্ত শুরু করে এবং মুরাদ হোসেনকে গ্রেপ্তার করে।

পলাতক অন্য আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। গ্রেপ্তার মুরাদকে তানোর থানায় হস্তান্তর করা হয়েছে।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/আপেল