ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

বিজিবির জনচেতনতামূলক মতবিনিময় সভা, অসহায়দের মাঝে ত্রাণ বিতরন

পঞ্চগড় প্রতিনিধি 

প্রকাশিত: ২২:৩১, ১৩ জুলাই ২০২৪

বিজিবির জনচেতনতামূলক মতবিনিময় সভা, অসহায়দের মাঝে ত্রাণ বিতরন

ছবি: মেসেঞ্জার

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জনসাধারণের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে মতবিনিময় ও আলোচনা সভা করেছেন বিজিবির ১৮ ব্যাটালিয়ন। শনিবার (১৩ জুলাই) বিকেলে উপজেলার সদর ইউনিয়নের রনচন্ডী বাজারে এই আলোচনা সভার আয়োজন করে বিজিবি।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জিয়াউল হক। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খাঁন, ভাইস চেয়ারম্যান তৌহিদ হাসান তুহিনসহ জনপ্রতিনিধি, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ সীমান্তে বসবাসরত বিভিন্ন শ্রেণি পেশার শতশত জনসাধারণ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লে. কর্নেল জিয়াউল হক বক্তব্যে বলেন, পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা দেশের একটি গুরুত্বপূর্ণ এলাকা। এ এলাকার মানুষ আগের মতোই রয়েছে। কোন পরিবর্তন নেই। তারা সেই সহজ সরল হয়ে আছেন। আমরা এ সহজ সরল মানুষগুলোকেই সব সময় দেখতে চাই। তারা অপরাধ করবে না, কারও ক্ষতি করবে না। আর কেউ সীমান্ত অতিক্রম করে নিয়মবর্হিভূতভাবে পাথর তুলবে না। যারা গরু, মাদক পাচারকারী তাদেরকে চিহ্নিত করে বিজিবিকে সহযোগিতা করার আহবান জানান। 

তিনি বলেন, সীমান্তে যারা চোরারকারবারি, মাদক কারবারী রয়েছে তাদেরকে সামাজিকভাবে প্রতিহত করতে হবে। আইন প্রয়োগকারী সংস্থাকে নাম ও পরিচয় দিয়ে সহযোগিতা করতে হবে। তাদের এই চোরাচালানের কাজকে সর্বত্রভাবে অসম্ভব বা কঠিন করে তুলতে হবে। এ ছাড়াও তিনি বক্তব্যে আরও গুরুত্বপূর্ণ কথা বলেন। এছাড়াও সীমান্ত অপরাধ নিয়ে বিভিন্ন সচেতনতামূলক বক্তব্য রাখেন তিনি। 

মতবিনিময় শতাধিক অসহায়- দুঃস্থদের মাঝে চাল, ডাল, তেলসহ খাদ্যসামগ্রী তুলে দেন ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জিয়াউল হক। খাদ্য সামগ্রী পেয়ে উপকারভোগীরা বিজিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জানান, এটা পেয়ে খুব উপকার হলো আমাদের। খুব খারাপ অবস্থার মধ্যে দিন কাটাচ্ছিলাম। 

মেসেঞ্জার/দোয়েল/সৌরভ

×
Nagad