ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

টাঙ্গাইলে স্বেচ্ছাশ্রমে কাঠের সাঁকো নির্মাণ

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩৭, ১৪ জুলাই ২০২৪

আপডেট: ১৫:৫২, ১৪ জুলাই ২০২৪

টাঙ্গাইলে স্বেচ্ছাশ্রমে কাঠের সাঁকো নির্মাণ

ছবিঃ মেসেঞ্জার

পাঁচ শতাধিক পরিবারের যাতায়াতের জন্য কাঠের সাঁকো নির্মাণ করে দিলেন এসি আকরাম ফাউন্ডেশনের উদ্যোগে স্থানীয় যুবকরা। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন স্থানীয় ওই যুবকরা। বন্যা কবলিত এলাকায় যেখানেই মানুষের যাতায়াতের অসুবিধা, সেখানেই এসি আকরাম ফাউন্ডেশনের হাতছানি আছে বলে জানান হুগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর-এ আলম তুহিন।

জানা যায়, টাঙ্গাইল সদর উপজেলার হুগড়া ইউনিয়নের শওকত ডাক্তারের বাড়ির পূর্ব পাশের খালে বন্যার পানি প্রবেশ করায় প্রায় পাঁচ শতাধিক পরিবারের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিষয়টি  স্থানীয় যুবকদের নজরে আসলে তাৎক্ষনিক এসি আকরাম ফাউন্ডেশনের উদ্দ্যোগে সাঁকোর কাজ করতে শুরু করেন স্থানীয় যুবকরা। সাঁকোটি তৈরি করতে তাদের সময় লেগেছে এক সপ্তাহ। স্থানীয়রা জানায়, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শত শত ঘরবাড়িসহ রাস্তা ঘাট পানিতে  তলিয়ে গেছে। হুগড়া ইউনিয়নে যে সমস্ত জায়গাতে রাস্তাঘাট বেহাল দশা সে সমস্ত রাস্তা ঘাটসহ দুঃস্থ মানুষের পাশে এসে দাঁড়ায় এসি আকরাম ফাউন্ডেশনের সদস্যরা। ফাউন্ডেশনের কার্যক্রম দেখে এলাকার অনেক মানুষ ওইসব যুবকদের পাশে এসে সাঁকোর সার্বিক সহযোগিতা করেন। 

হুগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর-এ আলম তুহিন জানান, স্থানীয় যুবকদের সমাজের ভাল কাজ দেখে আমি নিজেই উদ্বুদ্ধ হই। এরপর থেকে তাদের সাথে এসি আকরাম ফাউন্ডেশনের অর্থায়নে ইউনিয়নের বেশ কিছু বাজার ঘাটে বিশুদ্ধ পানির টিউবওয়েল স্থাপন করা হয়। এর মধ্যে বেগুনটাল তালেবের বাড়ি, চাকলাদার পাড়া জিয়া চাকলাদারের বাড়ি, উত্তর হুগড়া ফকির বাজার, মোশারফের বাড়ি ও নরসিংহপুরে নওশের বাড়িতে স্থাপন করে তাক লাগিয়ে দিয়েছেন সাধারণ মানুষের মাঝে। এছাড়াও অসহায় দুঃস্থ মানুষকে হাসপাতালে নিয়ে চিকিৎসা কাজে সহায়তাসহ রক্ত দানেও ভুমিকা পালন করে থাকে।

যুব সমাজের প্রথম গ্রুপের সদস্য রিপন মন্ডলসহ অন্যান্যরা জানান, আমাদের গ্রূপে প্রথমে আট-দশজন ছিলাম। এখন আমাদের কাজে উৎসাহিত হয়ে আমাদের ইউনিয়নের যুবসমাজ প্রায় ৬০ জন সদস্য রয়েছে। যাদের মধ্যে সবচেয়ে বেশি ভুমিকায় রয়েছে রউফ, হৃদয়, হেল্লাল, ভাসানী ও রফিক। আমি এ পর্যন্ত ১০ জন অসহায় রোগীকে রক্ত দিয়েছি। সব সময় মানবতার কাজে হুগড়া ইউনিয়নের যুব সমাজরা কাজ করবে এই প্রত্যাশা আমাদের। এসি আকরাম ফাউন্ডেশন মানবতার যে কাজগুলি করছে এটা শুধু লোক দেখানো নয়। ফাউন্ডেশনের ভাল কাজ দেখে যাতে অন্য ইউনিয়নের যুব সমাজ অসহায়, দুঃস্থ মানুষের পাশে থেকে মানবতার কাজ করে এবং আমাদের এই মানবতার কাজ জেলায় ছডিয়ে পড়ে এটাই প্রত্যাশা এসি আকরাম ফাউন্ডেশনের।

মেসেঞ্জার/শফিকুজ্জামান/নিশাত

×
Nagad