ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ক্লিনিকে যেকোন অনিয়ম দেখা গেলে সেটি বন্ধ করে দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৬, ১৪ জুলাই ২০২৪

আপডেট: ১৭:৩২, ১৪ জুলাই ২০২৪

ক্লিনিকে যেকোন অনিয়ম দেখা গেলে সেটি বন্ধ করে দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

ছবি : মেসেঞ্জার

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, কোন ক্লিনিকে অনিয়ম দেখা গেলে সেই ক্লিনিক বন্ধ করে দেয়া হবে।

তিনি বলেন, আমি পঞ্চগড়ে একটি ক্লিনিকে গেছি। সেই ক্লিনিকটি বন্ধ করে দিয়েছি। যেই ক্লিনিকে অনিয়ম দেখা যাবে, সেই ক্লিনিক বন্ধ করে দেয়া হবে। এ বিষয়ে সকল সিভিল সার্জনদের নজর রাখতে বলা হয়েছে। ক্লিনিকগুলোর মধ্যে কোন ধরনের অনিয়ম দেখা যায় তাহলে সিভিল সার্জনদের দায়বদ্ধ করবো আমি।

রোববার (১৪ জুলাই) দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে যন্ত্রপাতি নষ্টের পাশাপাশি চিকিৎসক সংকটের বিষয়ে তিনি বলেন, এই হাসপাতালে সিটিস্ক্যানসহ বেশ কিছু মেশিন নষ্ট রয়েছে। সেগুলো আমরা দ্রুত সময়ের মধ্যে ঠিক করার ব্যবস্থা নিব।

তিনি আরও বলেন, আমি প্রান্তিক জনগোষ্ঠীর জন্য চিকিৎসা ব্যবস্থা নিশ্চিতে কাজ করছি। আমি চাই না দিনাজপুরের কোন রোগী ঢাকায় যাক। দিনাজপুরে সব ধরনের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে।

চিকিৎসকরা থাকেন না কেন, বা কোন সমস্যা সেটা আমি দেখব। আমার একটাই নির্দেশ যখন যেখানে যেই চিকিৎসককে বদলি করা হবে তাকে সেখানে থাকতে হবে। আমরা কারো সাথে অন্যায় আচরণ করবো না। এর জন্য কোন ছাড় নেই।

এসময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপিসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী এরপর দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের নতুন ভবন, আঞ্চলিক ডায়াবেটিক হাসপাতাল, পরমানু চিকিৎসা কেন্দ্র পরিদর্শন করেন।

মেসেঞ্জার/কুরবান/আপেল

×
Nagad