ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

মুন্সিগঞ্জে ইউপি চেয়ারম্যান হত্যার বিচার দাবী, আসামিদের ঘরবাড়িতে অগ্নিসংযোগ

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৮, ১৪ জুলাই ২০২৪

আপডেট: ১৭:৩০, ১৪ জুলাই ২০২৪

মুন্সিগঞ্জে ইউপি চেয়ারম্যান হত্যার বিচার দাবী, আসামিদের ঘরবাড়িতে অগ্নিসংযোগ

ছবি : মেসেঞ্জার

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ির পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন হালদার (৪৫) হত্যাকান্ডের ঘটনায় জড়িত আসামিদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিহতের স্বজনরা সহ স্থানীয় গ্রামবাসী ও স্কুল শিক্ষার্থীরা।

পরে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে অভিযুক্ত আসামিদের ঘর বাড়িতে অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধরা।

রোববার (১৪ জুলাই) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের আলহাজ্ব ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের সামনে পাঁচগাঁও ইউনিয়নবাসী ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি করে এলাকাবাসী।

এর মানববন্ধন শেষে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করেন তারা। পরে বিক্ষোভ মিছিল থেকে হত্যা মামলার অভিযুক্ত আসামি মিলেনুর রহমান মিলন ও জাহানূর রহমান সওদাগরের বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এ সময় অগ্নিকাণ্ডে পুড়ে যায় বেশ কয়েকটি বসত ঘর।

এর আগে মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নব-নির্বাচিত সভাপতি মনিরুজ্জামান দেওয়ান।

তিনি বলেন, ইউপি চেয়ারম্যান সুমন হালদার হত্যাকাণ্ডের এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো ধরাছোঁয়ার বাইরে মূল অভিযুক্তরা,এ ঘটনায় কাউকেই আটক করতে পারেনি পুলিশ। ফলে দ্রুত আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন তিনি।

এছাড়া বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন সরকার জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী দ্বন্দ্বে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় ইউপি চেয়ারম্যান সুমন হালদারকে, এ ঘটনা স্থানীয় প্রশাসনের নীরব ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। পাশাপাশি দ্রুত এ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের আইনের আওতায় না আনা হলে আগামীতে কঠোর আন্দোলনের হুশিয়ার দেন তিনি।

এ সময় এটা আরো উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান মোল্লা,নিহতের ছোট ভাই প্রবাসী লিমন হালদার,সাবেক ইউপি সদস্য মো: জব্বার ও নিহতের পরিবারের সদস্যরা সহ প্রায় ৫ শতাধিক স্থানীয় এলাকাবাসী।

মানববন্ধন শেষে আসামিদের বসতঘরে অগ্নিসংযোগের ঘটনার বিষয়ে,টঙ্গীবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা সোয়েব আলী জানান, হত্যাকান্ডের ঘটনায় মানববন্ধন শেষে হঠাৎ করেই অভিযুক্ত দুই আসামীর বাড়িতে আগুন দেওয়ার ঘটনাও ঘটেছে।

খবর পেয়ে পুলিশ অগ্নিসংযোগ করার স্থলে ছুটে যায়। ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রন আনা হয়েছে। আগুন দেওয়ার ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মেসেঞ্জার/শুভ/আপেল

×
Nagad