ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

হাতিয়ায় শিক্ষকের বিরুদ্ধে মার্কশীট, প্রশংসাপত্র প্রদানে অর্থ আদায়ের অভিযোগ

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৪, ১৪ জুলাই ২০২৪

হাতিয়ায় শিক্ষকের বিরুদ্ধে মার্কশীট, প্রশংসাপত্র প্রদানে অর্থ আদায়ের অভিযোগ

ছবি : মেসেঞ্জার

হাতিয়ায় প্রশংসা পত্র মার্কশীট প্রদানে ছাত্রছাত্রীদের কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে মাইজদি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহম্মদ উল্যাহর বিরুদ্ধে। এ বিষয়ে ভুক্তভোগী ছাত্রছাত্রীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।

রোববার (১৪ জুলাই) দুপুরে প্রধান শিক্ষকের অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ সংক্রান্ত বিষয়ে বিদ্যালয়ে গিয়ে দেখা যায় ছাত্রছাত্রীরা বিদ্যালয়ের সংলগ্ন রাস্তায় দাঁড়িয়ে আছে। তাতে কয়েকজন অভিভাবকদেরও এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

ক্ষোভ প্রকাশ করে ছাত্ররা জনান, ২০২৪ শিক্ষাবর্ষে এসএসসি পাশ করা ছাত্রছাত্রীদের উচ্চ মাধ্যমিকে ভর্তির কাজে প্রশংসা পত্র মার্কশীট নিতে গেলে স্কুল প্রধান শিক্ষার্থীদের কাছ থেকে দুই হাজার টাকা দাবি করেন। শিক্ষার্থীদের কাছ থেকে বিষয়টি জেনে অভিভাবকরা বিব্রত হয়। অনেক অভিভাবগণ টাকার কারণে প্রশংসাপত্র মার্কশীট তুলতে না পারায় ছেলেদের কলেজে ভর্তির কাজে বাাঁধাপ্রাপ্ত হচ্ছেন।

একজন অভিভাবক বলেন, কলেজে ভর্তি হওয়ার কাগজপত্রের জন্য স্কুলে গেলে দুই হাজার টাকা দাবি করে। আমি টাকা না দিতে পারায় ছেলের কাগজপত্র এখনো তুলতে পারি নাই। অভিযোগ শুধু আমারই নয় আরো অনেক অভিভাবকদের।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে জানতে গেলে তিনি বলেন, এ জাতীয় কোন কথা আমি ছাত্রছাত্রীদেরকে বলিনি। আমার ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য একপক্ষ এসব অপবাদ ছড়াচ্ছে। তাহলে কত টাকা হলে ছাত্রছাত্রীরা মার্কশীট প্রশংসাপত্র নিতে পারবে জানতে চাইলে তিনি বলেন, অন্যান্য প্রতিষ্ঠান যে ভাবে নেয় আমিও সেভাবে নেব।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি স্থানীয় ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান বলেন, ছাত্রছাত্রীদের পক্ষ থেকে প্রধান শিক্ষক কর্তৃক অতিরিক্ত অর্থ আদায়ের ব্যাপারে জানিয়েছে। আমি প্রধান শিক্ষকের সাথে আলাপ করে বিষয়টির সমাধানের ব্যবস্থা নিচ্ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চাকমার কাছে মার্কশীট প্রশংসাপত্রের উত্তোলনে টাকা আদায়ে ছাত্রদের লিখিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি অভিযোগপত্রটি হাতে পেলে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করব।

মেসেঞ্জার/জিল্লুর/আপেল

×
Nagad