ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

প্রশ্নফাঁসের অভিযোগে লালমনিরহাটে আওয়ামী লীগ নেতা বহিস্কার

লালমনিরহাট প্রতিনিধি 

প্রকাশিত: ২০:৪৪, ১৪ জুলাই ২০২৪

আপডেট: ২২:১২, ১৪ জুলাই ২০২৪

প্রশ্নফাঁসের অভিযোগে লালমনিরহাটে আওয়ামী লীগ নেতা বহিস্কার

ছবি : মেসেঞ্জার

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের(পিএসসি) প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে লালমনিরহাটের আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমানকে পদ থেকে বহিস্কার করেছে উপজেলা আওয়ামীলীগ।

আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারন সম্পাদক রফিকুল আলম স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে। শনিবার (১৩ জুলাই) ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনবিরোধী,শৃংখলা পরিপন্থী,অপরাধমূলক ও সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাঁকে সহ-সভাপতির পদ থেকে বহিস্কার করা হয়েছে।

মিজানুর রহমান উপজেলার মহিষখোচা ইউনিয়নের কুঠিরপাড় গ্রামের মৃত আবু হোসেন দারোগার ছেলে। এলাকায় তিনি এমডি মিজান ও কোটিপতি মিজান নামে পরিচিত। ঢাকায় একটি লিমিটেড কোম্পানীর চেয়ারম্যান হওয়ায় তাকে অনেকেই এমডি মিজান বলে থাকেন।

এলাকায় তাঁর খুব একটা যাওয়া আসা নেই।তারপরেও তিনি বাগিয়ে নিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতির পদ। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান, তার একটি বিশেষ সিন্ডিকেট রযেছে। এদের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস, বিভিন্ন সেক্টরে চাকুরী দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয় ওই সিন্ডিকেট।

অবৈধ টাকায় তিনি ঢাকায় একাধিক ফ্লাট কিনেছেন ও দিনাজপুরেও তার বিলাশবহুল বাড়ি ও জমি রয়েছে বলে জানা যায়।এলাকায় তিনি একটি মাদ্রাসা পরিচালনা করছেন। তার বিরুদ্ধে তদন্ত শুরু হলে অনেক কিছু বের হয়ে আসবে বলে মনে করছেন এলাকাবাসী। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে পিএসসির প্রশ্নফাঁস নিয়ে একটি সচিত্র প্রতিবেদনে তাঁর নাম উঠে আসে।

আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল আলম জানান, তার বিরুদ্ধে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠায় দল এই সিদ্বান্ত নিয়েছেন। এলাকায় অবস্থান না করে তিনি কিভাবে সহ- সভাপতির পদ বাগালেন এমন প্রশ্ন করা হলে তিনি কোনকিছু বলতে রাজি হননি।

মেসেঞ্জার/আনিসুর/তারেক

×
Nagad