ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

বৃষ্টির পানিতে বন্দি ভুক্তভোগিদের সড়ক অবরোধ, পৌরসভা ঘেরাও

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩২, ১৪ জুলাই ২০২৪

বৃষ্টির পানিতে বন্দি ভুক্তভোগিদের সড়ক অবরোধ, পৌরসভা ঘেরাও

ছবি : মেসেঞ্জার

নীলফামারীর সৈয়দপুরে বৃষ্টির পানিতে বন্দি হয়ে পড়া কয়েক শত পরিবারের লোকজন সমস্যা নিরসনের দাবিতে সড়ক অবরোধ পৌরসভা ঘেরাও করে মানববন্ধন করেছেন।

রোববার (১৪ জুলাই) দুপুরে ভুক্তভোগীরা শহরের সৈয়দপুর-দিনাজপুর সড়কে দহলা ব্রিজের উপর সড়ক অবরোধ করে।

অবরোধে দুই পাশে শত শত যানবাহন আটকে যায়, সৃষ্টি হয় ভয়াবহ যানজটের। পরে নীলফামারী- আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক এসে সমস্যা নিরসনের আশ্বাস দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নিয়ে রাস্তা ছেড়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

পরে নিয়ে পৌর ভবনের সামনে এসে ঘেরাও করে মানববন্ধন কর্মসূচি পালন করে ভুক্তোভোগীরা।

শহরের নতুন বাবুপাড়া, কুন্দল এলাকায় পানি প্রবাহ বাধা গ্রস্থের ফলে বৃষ্টির পানিতে ডুবে গেছে ওই এলাকার প্রায় কয়েক শত একরের ফসলি জমি। দুর্ভোগে পড়েছেন শত শত পরিবার। ফলে শহরের কুন্দল এলাকার দহলা ব্রীজের নীচ দিয়ে পানির স্বাভাবিক প্রবাহ বাঁধা প্রায় শত হেক্টর জমির ফসল নষ্টের উপক্রম হয়েছে। এরই প্রতিবাদে ওই এলাকার ভুক্তভোগিরা সড়ক অবরোধ পৌরসভা ঘেরাও করে।

উক্ত সড়ক অবরোধ, মানববন্ধন পৌরসভা ঘেরাও কর্মসূচীতে বক্তব্য রাখেন ভুক্তভোগী জবেদুল, সাবেক ওয়ার্ড কাউন্সিলর সরকার কবির উদ্দিন ইউনুস, উমর শরিফ, রাজু, আজম, সিরাজুল ইসলাম, বাদলসহ অন্যান্য ভুক্তভোগীরা।

বক্তারা বলেন, আমাদের দীর্ঘদিনের এই সমস্যা নিরসনে পৌরসভা কোন পদক্ষেপই নিচ্ছে না। আমরা ১১, ১২, ১৩, ১৪ ১৫ নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা। এই সকল ওয়ার্ডের জমে থাকা পানি যেখান দিয়ে প্রবাহিত বা নিঃসরণ হবে সেইখানে বড় বড় পুকুরের পাড় করে পানি চলাচলে বাঁধা দেওয়া হচ্ছে।

শহরের কুন্দল এলাকায় এভাবে স্বাভাবিক পানি প্রবাহ বাঁধা প্রদান করছে একটি মহল। ফলে একটু বৃষ্টি হলে পানি বাড়িতে প্রবেশ করছে এবং ক্ষেতের ফসল নষ্ট হচ্ছে।

এরপরে আন্দোলনকারীরা পানি নিস্কাশন সহ সুব্যবস্থার জন্য সংসদ সদস্য, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দেন।

বিষয়ে নীলফামারী- আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক জানান, ভুক্তোভোগী দের অভিযোগ সরেজমিনে গিয়ে শুনেছি। নিয়ে আমরা ভূক্তভোগী পৌর কর্তৃপক্ষকে সাথে নিয়ে বসবো এবং সমস্যার সমাধান যাতে দ্রুত করা যায় সেই ব্যবস্থাই করবো।

সার্বিক বিষয় নিয়ে পৌর মেয়র রাফিকা আকতার জাহান জানান, আমরা এই সমস্যা সমাধানে খুবই আন্তরিক। দ্রুত এটি যাতে সমাধান হয় সে জন্য ভুক্তভোগীদের নিয়ে বসবো এবং আশা করছি এটি দ্রুত সমাধান হবে।

মেসেঞ্জার/রিপন/আপেল