ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

এমপি আসার অপেক্ষায় শিক্ষার্থীদের গরমে দাঁড়িয়ে রাখার অভিযোগ

নাটোর প্রতিনিধি 

প্রকাশিত: ২২:০০, ১৪ জুলাই ২০২৪

আপডেট: ২২:০১, ১৪ জুলাই ২০২৪

এমপি আসার অপেক্ষায় শিক্ষার্থীদের গরমে দাঁড়িয়ে রাখার অভিযোগ

ছবি : মেসেঞ্জার

মাদকদ্রব্য অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবসে মাদক বিরোধী মানববন্ধন ও র‍্যালিতে যোগ দেবেন (বড়াইগ্রাম-গুরদাসপুর)-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

তবে তিনি সঠিক সময়ে উপস্থিত না হওয়ায় প্রায় এক ঘণ্টা রোদে দাঁড়িয়ে থাকতে দেখা যায় অনুষ্ঠানে যোগ দিতে আসা স্কুলের শিক্ষার্থী-শিক্ষক, সাংবাদিক সহ সকলকে।

রোববার (১৪ জুলাই) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।

জানা গেছে, রোববার সকালে মাদকদ্রব্য অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে মাদক বিরোধী মানববন্ধন ও র‍্যালির আয়োজন করে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। সেখানে যোগ দিতে জেলা শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা আসেন।

অনুষ্ঠান সূচি অনুযায়ী সাড়ে ৮টার মধ্যেই সবাই উপস্থিত হয়। মানববন্ধন শেষে ৮ টা ৪৫ মিনিটে র‍্যালি হওয়ার কথা থাকলেও প্রধান অতিথি নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী না আসায় তীব্র রোদে এক ঘণ্টা মানববন্ধনে দাঁড়িয়ে থাকে শিক্ষার্থীরা।

একপর্যায়ে দাঁড়িয়ে থাকতে না পেরে জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দায় গিয়ে অবস্থান নেয় অনুষ্ঠানে আসা বেশ কয়েকজন ছাত্রী। পরে সকাল প্রায় ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে বেলুন উড়িয়ে র‍্যালি উদ্ভোধন করেন প্রধান অতিথি সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

অভিবাবক ও সচেতন মহল প্রশ্ন তুলেছেন, গরমে যেখানে দুর্বিষহ অবস্থা, সেখানে শিক্ষার্থীদের তীব্র রোদে দাঁড় করিয়ে রাখার যৌক্তিকতা কতটুকু?

দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের ছাত্রী প্রিয়ন্তী কর্মকার বলেন, স্কুল থেকে এখানে আসছি, প্রচণ্ড গরমে খুব কষ্ট হচ্ছে। তাই এখানে এসে বসে আছি।

একই বিদ্যালয়ের আরেক ছাত্রী বলেন, মাইকে বলছে প্রধান অতিথি এলে র‍্যালি শুরু হবে। অনেক্ষণ হলো এখনো আসেনি।

প্লাবন নামে আরেক শিক্ষার্থী বলেন, সকাল ৮ টায় এখানে এসেছি। দেড় ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। প্রচুর রোদ তবুও দাঁড়িয়ে আছি, কিন্তু প্রধান অতিথি আসেনি।

গনমাধ্যমকর্মী সোহেল রানা বলেন, প্রোগ্রাম কভার করতে সকাল ৮টা ২০ মিনিটে এসেছি। এখন সাড়ে ৯ টা বাজলেও এমপি মহোদয় আসেনি। গরমে এমন অবস্থা যেন মাথা ঘুরে পড়ে যাব। দায়িত্বশীলদের প্রোগ্রামে সময় মেন্টেন করা দরকার বলে মনে করি।

এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নাটোরের উপ-পরিচালক মো. লুৎফর রহমান বলেন, আমাদের প্রোগ্রামের সময় এখনো আছে, সময় অতিক্রম করিনি। আরো কিছু লোক আসবে।

প্রধান অতিথির অপেক্ষায় দাঁড়িয়ে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমান সাংবাদিকদের বলেন, মাননীয় সংসদ সদস্য আসলেই র‍্যালি শুরু করা হবে।

এ বিষয়ে সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীরা দাঁড়িয়ে কেন থাকবে এটা তো মাদকদ্রব্যের অনুষ্ঠান। এটা করে থাকলে তারা অন্যায় করেছে। আমার জানা ছিল না যে কোন শিক্ষার্থী সেখানে ছিল।

সুশাসনের জন্য নাগরিক (সুজনের) নাটোর জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ বলেন, এ ধরনের অনুষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে এসে দাঁড় করিয়ে রেখে চরম অন্যায় করেছেন সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা।

শিক্ষার্থীদের এভাবে দাঁড় করনো আদালতের নিষেধ আছে। যারা এভাবে শিক্ষার্থীদের দাঁড় করিয়ে রেখেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

মেসেঞ্জার/আরিফ/আপেল

×
Nagad