ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ঝিকরগাছায় স্পেন প্রবাসীর স্ত্রী খুন, আটক ২

যশোর প্রতিনিধি 

প্রকাশিত: ০৯:৩৫, ১৫ জুলাই ২০২৪

ঝিকরগাছায় স্পেন প্রবাসীর স্ত্রী খুন, আটক ২

ছবি : মেসেঞ্জার

যশোরের ঝিকরগাছা উপজেলার নির্বাসখোলা ইউনিয়নের নোয়ালী গ্রামের স্পেন প্রবাসীর স্ত্রী ফেরদৌসি খাতুনকে (৫০) হত্যার ঘটনায় সন্দিগ্ধ দুইজন আটক হয়েছে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে। তারা হলেন নোয়ালী গ্রামের ইউনুচ আলীর ছেলে শাহাজান আলী ও আব্দুল মজিদের ছেলে লাল বাবু। খুনের ক্লু উদঘাটনে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হত্যা মিশনে অংশ নেয়া দুর্বৃত্তদের ধরতে ডিবি পুলিশ, পিবিআই ও র‌্যাবের যৌথ অভিযান অব্যাহত রয়েছে। 

স্থানীয় ইউপি সদস্য হাবিবুর রহমান জানান, শনিবার শেষ রাতের দিকে জানালার গ্রিল কেটে দুর্বৃত্তরা স্পেন প্রবাসী আলতাফ হোসেনের  বাড়িতে প্রবেশ করে। এ সময় তার স্ত্রী ফেরদৌসি ও শিশু কন্যা জান্নাতুল ওরফে জান্নাতিকে ছুরিকাঘাত করে। দুর্বৃত্তরা চলে যাওয়ার পর শিশুটি রক্তাক্ত অবস্থায় দৌঁড়ে গেটের তালা খুলে পাশের বাড়িতে চাচা মিজানুর রহমান মন্টুকে বিষয়টি জানায়। 

মিজানুর রহমান মন্টু বলেন, জান্নাতি রক্তাক্ত অবস্থায় গভীর রাতে আমার বাড়িতে এসে বলে লম্বা একটি লোক আমাদের ঘরে ঢুকে মা ও আমাকে ছুরি মেরেছে। খবর শুনেই মোবাইল ফোনে আশপাশের লোকজনকে জানাই। পরে সেখানে গিয়ে ঘরের মেঝেতে ফেরদৌসির মরদেহ পড়ে থাকতে দেখতে পাই। 

স্থানীয়দের ধারণা, ডাকাতি করার জন্য দুর্বৃত্তরা গ্রিল কেটে ঘরে ঢোকে । চিনে ফেলায় তারা ফেরদৌসী খাতুনকে ছুরিকাঘাতে খুন করেছে। 
এ সময় তার সাথে থাকা ১০ বছরের মেয়র  জান্নাতুল ওরফে জান্নাতিকে ছুরিকাহত করে। 

স্বজনরা জানিয়েছেন, স্পেন প্রবাসী আলতাফ হোসেনের বাড়িতে তার স্ত্রী, কন্যা ও পিতা আবুল মোড়ল ছাড়া আর কেউ থাকে না। তার ছোট ছেলে মাহাবুব (১২) নোয়ালী হাফিজিয়া মাদ্রাসায় ছিল। আবুল হোসেন অন্য ঘরে ঘুমিয়ে থাকায় তিনি দুর্বৃত্তদের হামলা থেকে রেহাই পেয়েছেন। রোববার যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে লাশ বাড়িতে রাখা হয়েছে। স্বামী আলতাফ 
স্পেন থেকে বাড়ি আসার পর ফেরদৌসির জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। 

এদিকে, ঘটনার পর পিবিআই সদস্যরা অভিযান চালিয়ে খুনের ঘটনায় জড়িত সন্দেহে ইউনুছ আলী ও লাল বাবুকে আটক করেছে। খুনের মোটিভ উদঘাটনে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ  (ওসি) কামাল হোসেন ভূঁইয়া জানান, ফেরদৌসির কানের নিচে ও বুকে ছুরিকাঘাত করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ডাকাতি করার উদ্দেশ্যে ঘরে ঢোকা দুর্বৃত্তদের চিনে ফেলার কারণে তাকে খুন করা হয়েছে।

তিনি আরও জানান, আটক দুইজনকে পিবিআই জিজ্ঞাসাবাদ করছে। হত্যা রহস্য উৎঘাটন ও ঘাতকদের ধরতে ডিবি, পিবিআই ও র‌্যাব যৌথভাবে মাঠে নেমেছে। 

নাভারণ সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) নিশাত আল নাহিয়ান জানিয়েছেন, খুনিরা বেশি দিন লুকিয়ে থাকতে পারবে না। তাদের আটকে সব ধরণের চেষ্টা অব্যাহত রয়েছে। 

মেসেঞ্জার/বিল্লাল/দিশা

×
Nagad