ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

হাটহাজারীতে উদ্বোধন হলেও শুরু হয়নি উন্নয়ন কাজ, চরম দুর্ভোগে পথচারীরা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:২৮, ১৫ জুলাই ২০২৪

হাটহাজারীতে উদ্বোধন হলেও শুরু হয়নি উন্নয়ন কাজ, চরম দুর্ভোগে পথচারীরা

ছবি : মেসেঞ্জার

চট্টগ্রাম-হাটহাজারী রাঙামাটি আঞ্চলিক মহাসড়ক সংলগ্ন ফতেয়াবাদ থেকে রামদাসহাট মদুনাঘাট পর্যন্ত . কিলোমিটার সড়ক উন্নয়নে ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধনের পর পার হয়েছে তিন মাস। কিন্তু এখনো পর্যন্ত সড়ক উন্নয়নের কাজই শুরু হয়নি। এতে বেড়েছে জনদুর্ভোগ।

সড়কের কার্পেটিং উঠে বৃষ্টির পানি জমে থাকায় এসব খানাখন্দে আটকে পড়েছে যানবাহন। কিছু কিছু স্থানে ইটের খোয়া দিয়ে জোড়াতালি দেওয়া হলেও যান চলাচলে তা উপযোগী নয়। জরুরী প্রয়োজনে অসুস্থ রোগী প্রসূতি পরিবহনে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে এই সড়কে।

এই রাস্তায় নিয়মিত সিএনজি অটোরিক্সার চালক বলেন, শুনেছি কিছুদিন আগে এই রাস্তার নাকি বাজেট হয়েছে। দেখলাম এমপি সাহেব উদ্বোধনও করেছে। কিন্তু এই রাস্তা উন্নয়নে আলোর মুখ দেখা যাচ্ছে না।

প্রকৌশলী অধিদপ্তর সূত্রে জানা যায়, গত ২৫ এপ্রিল বিরোধী দলীয় উপনেতা সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ প্রকল্পটির ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন। ১১ কোটি লাখ ৮৩ হাজার টাকা ব্যয়ে প্রকল্পটির মেয়াদ রয়েছে ২০২৫ সালের ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। সে হিসাবে অবশিষ্ট রয়েছে ১৫ মাস।

প্রকল্পটি উদ্বোধনের তিন মাস পার হলেও এখনো কাজ শুরু করতে পারেনি সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান দ্যা কন্টাক্ট ট্রেড। সড়ক যোগাযোগ উন্নয়নে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) হতে বরাদ্দ প্রদান করা হয়েছে।

ওই ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এডভোকেট আলাউদ্দিনের সাথে মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করলে সংযোগ পাওয়া যায়নি। তবে বিভিন্ন সুত্রে জানা যায়, তিনি চিকিৎসার কারনে দেশের বাইরে রয়েছেন।

নিয়ে হাটহাজারী উপজেলা প্রকৌশলী জয়শ্রী দে বলেন, কাজ বুঝে পাওয়ার মাস পার হলেও ঠিকাদার এখনো পর্যন্ত কাজ শুরু করিনি। এই প্রকল্পের মেয়াদ যেহেতু এখনো রয়েছে তাই কিছু বলা যাচ্ছে না।

তবে এ বিষয়ে এমপি, উপজেলা চেয়ারম্যান মহোদয় এবং আমার উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়ে অবহিত করেছি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস গণি চৌধুরী বলেন, বিষয়ে আমি এমপি মহোদয় জেলা নির্বাহী প্রকৌশলী দপ্তরের সাথে কথা বলেছি। আগামি ২৫ জুলাই এরমধ্যে কাজ শুরু না করলে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ করা হবে।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, ফতেয়াবাদ থেকে রামদাসহাট মদুনাঘাট পর্যন্ত সড়ক উন্নয়নের ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এ্যাডভোকেট আলাউদ্দিনের সাথে আমি কথা বলেছি। উনি অসুস্থ, বর্তমানে দেশের বাইরে রয়েছেন।

মেসেঞ্জার/সুমন/আপেল

×
Nagad