ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

পাইকগাছায় দুই প্রতিবন্ধিকে ঘর তৈরি করে দিলেন ইউপি চেয়ারম্যান

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৬, ১৫ জুলাই ২০২৪

পাইকগাছায় দুই প্রতিবন্ধিকে ঘর তৈরি করে দিলেন ইউপি চেয়ারম্যান

ছবি : মেসেঞ্জার

খুলনার পাইকগাছায় অসহায় সম্বলহীন একই পরিবারের প্রতিবন্ধিকে ১ লাখ ২০ হাজার টাকা খরচ করে ঘর তৈরি করার পর আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন লস্কর ইউপি চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন।

সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার কপিলমুনি ইউনিয়নের কাশিমনগর গ্রামে ওই ঘর উদ্বোধন করে দুই প্রতিবন্ধিকে বুঝিয়ে দেন তিনি।

সরেজমিনে দেখা গেছে, কপিলমুনি ইউনিয়নের কাশিমনগর গ্রামের মৃত আব্দুল মজিদ সরদারের প্রতিবন্ধি স্ত্রী ফরিদা বেগম তার প্রতিবন্ধি ছেলে সোহাগ হাসান মুন্না দীর্ঘদিন ধরে মানবেতার জীবন যাপন করছিল।

প্রতিবন্ধি ফরিদা বেগম জানান, বিগত বছর আগে তার স্বামী মারা যায় এবং আমিও মাজায় আঘাত পেয় প্রতিবন্ধি হয়ে যাই। আমার ছেলে মুন্না জন্মের বছর পর থেকে চলাফেরা করতে পারে না। আর সেই থেকে আমরা মা-ছেলে প্রতিবন্ধি হয়ে মানবেতর জীবন যাপন করছি।

তবে ফেসবুকের মাধ্যমে জানতে পারি লস্কর ইউনিয়নের চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন প্রতিবন্ধিদের সাহায্য সহযোগিতা করেন। আমি তার মোবাইল নম্বরটি জোগাড় করে কথা বলি এবং আমাদের কথা গুলো খুলে বলি। তিনি ধৈর্য সহকারে শুনে আমাদের বাড়ী যান এবং আমাদের একটি থাকার ঘর করে দেয়ার আশ্বাস দেন।

আজ সেই ঘর উদ্বোধন করে আমাদেরকে বুঝে দিলেন। আমি চেয়ারম্যানকে দোয়া করি তিনি যেন অসহ প্রতিবন্ধি দরিদ্রর মানুষের পাশে থেকে সেবা করে যেতে এটাই আমার কামনা।

বিষয়ে লস্কর ইউপি চেয়ারম্যানকে এম আরিফুজ্জামান তুহিন বলেন, আমি এই দুই প্রতিবন্ধির কথা শুনে তাদের বাড়ীতে যেয়ে দেখি সত্যিকার অর্থে মাথা গোজার ঠাই টুকু খুব জরাজীর্ণ।

আমি তাকে আশ্বস্ত করেছিলাম একটি ঘর করে দেয়ার জন্য। সে মোতাবেক আমি ঘর তৈরী করে সোমবার দুপুরে তা উদ্বোধন করে তাদেরকে ঘর বুঝে দেয়া হয়েছে।

মেসেঞ্জার/আলমগীর/আপেল