ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

বগুড়ায় পাগলা কুকুরের কামড়ে ৭ শিশুসহ আহত ২৪

বগুড়া ব্যুরো

প্রকাশিত: ২১:০২, ১৫ জুলাই ২০২৪

আপডেট: ২১:৪৭, ১৫ জুলাই ২০২৪

বগুড়ায় পাগলা কুকুরের কামড়ে ৭ শিশুসহ আহত ২৪

ছবি : মেসেঞ্জার

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় পাগলা কুকুরের কামড়ে ৭ শিশুসহ ২৪ জন আহত হয়েছেন। রোববার দিবাগত রাত থেকে সোমবার (১৫ জুলাই) দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় পাগলা কুকুরের কামড়ে এ ঘটনা ঘটে।

আহতরা  হলেন, সারিয়াকান্দি সদর ইউনিয়নের দিঘলকান্দি গ্রামের বৃষ্টি,  নাহিদ ফেলানী, দেলুয়াবাড়ী গ্রামের সোহান আহম্মেদ , নবাদরী গ্রামের আবু বক্কর সিদ্দিক  হাসেম, বুলবুলি, পাইকপাড়া গ্রামের জিয়াউল, ধলিরকান্দি গ্রামের নূর আলম , দেলুয়াবাড়ী গ্রামের তারাজুল ইসলাম, পৌর এলাকার কুঠিবাড়ী গ্রামের জয়নব, কৈয়েরপাড়া গ্রামের জাহিদুল, সারিয়াকান্দি বাজার এলাকার কিয়াস উদ্দিন, ধাপ গ্রামের কমেলা বেগম, আবু সাইদ, আবু বক্কর, আন্দরবাড়ী গ্রামের ছানাউল্লাহ, বাড়ইপাড়া গ্রামের হুমায়রা,  নিজবাটিয়া গ্রামের ঈশ্বর চন্দ্র, বাগবের গ্রামের সাদেকুল, কর্ণিবাড়ী ইউনিয়নের মথুরাপাড়া গ্রামের বাবলু,  নারচী ইউনিয়নের কুপতলা গ্রামের আজগর  এবং সোনাতলা উপজেলার পাকুল্লা গ্রামের দারাজ আকন্দের  ছেলে সায়েদজ্জামান। আহতরা সারিয়াকান্দি উপজেলা ও বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

ভুক্তভোগীরা জানান, একটি পাগলা কুকুরের কামড়ে আহতরা সারিয়াকান্দি সরকারি হাসপাতালে এসে ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না। হাসপাতালে ভ্যাকসিন না থাকায় তিনি ৪৭০ টাকা মূল্যে দিয়ে ফার্মেসী থেকে ভ্যাকসিন কিনে আনতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুব হোসেন সরকার জানান, দেশের কোন স্বাস্থ্য কমপ্লেক্সে জলাতঙ্ক রোগের টিকা নেই। সোমবার বিকাল ৪টা পর্যন্ত কুকুর কামড়ানো ২৪ জন রোগী এসেছিল। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে অন্যত্র টিকা নিতে পরামর্শ দেওয়া হয়েছে।

মেসেঞ্জার/আলমগীর/আপেল