ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

পাইকগাছায় অর্থ বাণিজ্যের বিনিময়ে নিয়োগ দেয়ায় মানববন্ধন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:৪৯, ১৬ জুলাই ২০২৪

আপডেট: ১৭:৫৫, ১৬ জুলাই ২০২৪

পাইকগাছায় অর্থ বাণিজ্যের বিনিময়ে নিয়োগ দেয়ায় মানববন্ধন

ছবি : মেসেঞ্জার

খুলনার পাইকগাছায় নবারুণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি অর্থ বাণিজ্যের বিনিয়মে নিকট আত্নীয়দের আয়া,পরিচ্ছন্নতা কর্মী ও নিরাপত্তা কর্মী পদে নিয়োগ দিয়েছে। (১২ জুলাই) ওই তিনটি পদে লিখিত পরীক্ষার মাধ্যমে তাদের কে নিয়োগ দেয়া হয়।

এ ঘটনায় স্হানীয় গ্রামবাসি মঙ্গলবার সকাল ১১টায় খড়িয়া নবারুণ মাধ্যমিক বিদ্যালয়ের সামনে মানববন্ধন শেষে পাইকগাছা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে গ্রামবাসির পক্ষে প্রকাশ সরকার লিখিত বক্তব্য পাঠ করে বলেন, (১২ জুলাই) শুক্রবার উপজেলার খড়িয়া নবারুণ মাধ্যমিক বিদ্যালয়ে আয়া পদে ১জন,পরিচ্ছন্নতা কর্মী পদে ১জন ও নিরাপত্তা কর্মী ১জন সর্বোমোট ৩জন কে নিয়োগ দেয়া হয়েছে।

তিনি আরো জানান, ২০১৯ সালের (২৫ জুলাই) বিদ্যালয় কর্তৃপক্ষ অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর ও দপ্তরী এর শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। সে মোতাবেক দিপ্তা বালা মন্ডল অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর পদে আবেদন করে।

তবে ওই বিজ্ঞপ্তিতে কোন কার্যক্রম না করে পুনরায় আরো তিনটি পদ যুক্ত করে মোট পাঁচ পদে বিজ্ঞপ্তি দেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। সেকারনে দিপ্তা বালার আবেদন পত্রটি বাতিল হয়। তাই দিপ্তা বালা ওই বিজ্ঞপ্তির বিরুদ্ধে পাইকগাছা বিজ্ঞ সহকারি জজ আদালতে মামলা করে।

আদালতের বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে আগামী ২২জুলাই রায়ের জন্য দিন ধার্য্য করে। এদিকে সু-চতুর প্রধান শিক্ষক দিপক চন্দ্র সরদার ও সভাপতি সমরেশ সরকার তড়িঘড়ি করে মোটা অংকের টাকার বিনিময়ের নিজ আত্নীয়দের নিয়োগ দেন।

এ সংক্রান্তে নিয়োগ বাতিল সহ ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে বহিঃষ্কারের দাবি জানিয়ে স্হানীয় এলাকাবাসি মানববন্ধন সহ সংবাদ সম্মেলন করেছে। এ বিষয়ে প্রধান শিক্ষক দীপক চন্দ্র সরকার বলেন,সরকারি নিয়ম-নীতি মেনে নিয়োগ দিয়েছি। এলাকার কিছু লোক আমার সম্মান ক্ষুন্ন করার জন্য উঠে পড়ে লেগেছে।

মেসেঞ্জার/সবুজ/তারেক