ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

জামালপুরে বাস সার্ভিস চালু ও হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৭, ১৬ জুলাই ২০২৪

জামালপুরে বাস সার্ভিস চালু ও হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন

ছবি : ডেইলি মেসেঞ্জার

জামালপুরে যাত্রীবান্ধব বাস সার্ভিস নিশ্চিত করে পরিবহন খাতে দুর্ভোগ, হয়রানি ও অনিয়ম বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে শহরের দায়াময়ী মোড়ে ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট-ইয়েস এর উদ্যোগে সচেতন নাগরিক কমিটি-সনাক ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট-ইয়েস দলনেতা মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে সচেতন নাগরিক কমিটি-সনাক সভাপতি শামীমা খান, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী, দৈনিক আজকের জামালপুরের সম্পাদক ও প্রকাশক এম এ জলিল, সুইড জামালপুরের সাধারণ সম্পাদক অজয় কুমার পাল, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, সনাকের সহ সভাপতি আশরাফুজ্জামান স্বাধীন, সনাক সদস্য শুভ্র মেহেদী, সাংবাদিক ফজলে এলাহী মাকামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, জামালপুরে সবচেয়ে নিম্নমানের ফিটনেসবিহীন ও ঝুকিপুর্ণ বাস দিয়ে ঢাকাসহ সারাদেশে যাত্রী পরিবহণ করা হয়। এসব যানবাহনে পর্যাপ্ত নিরাপত্তা না থাকা, যাত্রীদের সাথে দুর্ব্যবহার, ভাড়া নিয়ে নৈরাজ্যসহ যাত্রীদের নানা ভোগান্তি পোহাতে হয়। জামালপুর হতে ময়মনসিংহ-ঢাকাসহ অন্যান্য রুটে সিটিং সার্ভিস বাস চালু, এসি বাস, শহরের দুটি বাস টার্মিনালকে কার্যকরভাবে ব্যাবহার, বিআরটিসি বাস পুনরায় চালু করা, দেশের জনপ্রিয় বিভিন্ন বাস সার্ভিসের সেবা জেলায় উন্মুক্ত করাসহ উন্নত মানের বাস সেবা নিশ্চিতে ১৬ দফা দাবি উপস্থাপন করা হয়। তাই পরিবহণ খাতে এসব অনিয়ম ও হয়রানি বন্ধে প্রশাসন ও পরিবহণ খাতের সাথে জড়িতদের দ্রুত উদ্যোগ গ্রহণের জন্য মানববন্ধন থেকে আহবান জানান বক্তারা।

মেসেঞ্জার/সজিব

×
Nagad