ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

বগুড়া আওয়ামীলীগ নেতা মোহনের বিরুদ্ধে দুদকের চার্জশিট দাখিল

বগুড়া ব্যুরো 

প্রকাশিত: ১১:৩২, ১৭ জুলাই ২০২৪

আপডেট: ১১:৪০, ১৭ জুলাই ২০২৪

বগুড়া আওয়ামীলীগ নেতা মোহনের বিরুদ্ধে দুদকের চার্জশিট দাখিল

ছবি : মেসেঞ্জার

৯ কোটি টাকার অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে বগুড়া জেলা আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল আলম মোহনের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত শেষে আদালতে চার্জশীট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সংস্থাটির বগুড়া কার্যালয়ের সহকারি পরিচালক জাহিদুল ইসলাম গত ৭ জুলাই স্থানীয় স্পেশাল জজ আদালতে চার্জশীটটি দাখিল করেন। চার্জশীটে তার বিরুদ্ধে অবৈধভাবে ৮ কোটি ৮১ লাখ ৪ হাজার ৭৭ টাকা অর্জনের অভিযোগ আনা হয়েছে।

বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহনের বিরুদ্ধে ৯ কোটি ৮৭ লাখ ৫১ হাজার ৩০০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০২২ সালের ৪ জানুয়ারি মামলা করা হয়। দুদক বগুড়া জেলা কার্যালয়ের তৎকালীন সহকারি পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তখন তিনি বলেছিলেন, মঞ্জুরুল আলম মোহনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়ার পর দুদকের প্রধান কার্যালয়ের পক্ষ থেকে তা অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়। 

এরপর তাকে সম্পদ বিবরণী দাখিল করার জন্য বলা হয়। তার প্রেক্ষিতে মঞ্জুরুল আলম মোহন ২০১৯ সালের ১৮ আগস্ট সম্পদ বিবরণী দাখিল করেন। যাতে তিনি ৯ কোটি ৮৭ লাখ ৫১ হাজার ৩০০ টাকা আয়ের কোন বৈধ উৎস দেখাতে পারেন নি। এছাড়াও হিসাব বিবরণীতে তিনি ২৩ লাখ টাকার সম্পদ গোপন করেন।

মামলা দায়েরের প্রতিক্রিয়ায় মঞ্জুরুল আলম মোহন সে সময় সাংবাদিকদের বলেছিলেন, ‘আমি সব সম্পদের হিসাব দাখিল করেছি। তারপরেও মামলা করা হলে আমি আইনের প্রতি শ্রদ্ধা রেখে আদালতেই আইনী লড়াই লড়বো।

দুর্নীতি দমন কমিশনের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, মঞ্জুরুল আলম মোহনের বিরুদ্ধে দীর্ঘ তদন্ত শেষে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগের সত্যতা মিলেছে। সে কারণে তদন্ত কর্মকর্তা দুদকের বগুড়া কার্যালয়ের সহকারি পরিচালক জাহিদুল ইসলাম সংশ্লিষ্ট আইনে ওই মামলার চার্জশীট দাখিল করেছেন।

মেসেঞ্জার/আলমগীর/আজিজ

×
Nagad