ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কমপ্লিট শাটডাউন

রংপুরে চলছে না জেলা আন্তজেলা পরিবহন, গ্রেপ্তার ৯

রংপুর ব্যুরো 

প্রকাশিত: ১১:২৬, ১৮ জুলাই ২০২৪

রংপুরে চলছে না জেলা আন্তজেলা পরিবহন, গ্রেপ্তার ৯

ছবি : সংগৃহীত

রংপুরে কোটা সংষ্কার আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এলাকায়  সংঘর্ষ, ভাংচুর, অগ্নিসংযোগ, হতাহতের ঘটনায় অজ্ঞাতনামাদের আসামী করে মামলা করেছে পুলিশ। করা হয়েছে তদন্ত কমিটি। এদিকে রংপুর মহানগরীর বিভিন্নস্থান থেকে বিএনপি-জামায়াতের ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রংপুর মহানগর পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান জানান, নগরীর তাজহাট থানায় এসআই ভূপতি রায় বাদি হয়ে সরকারি কাজে বাঁধা, পুলিশকে জখম, অবরুদ্ধ, গাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুরের ঘটনায়ি বাদি হয়ে মামলা করেছেন।

মামলাটি তদন্ত করবে এসআই জিল্লুর রহমান। আমরা ৯ জনকে গ্রেপ্তার করেছি, তারা কেউই শিক্ষার্থী নয়। তারা নাশকতায় জড়িত এবং বিএনপি জামায়াতের। তিনি আরও জানান, এ ঘটনায় অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকীকে প্রধান করে  সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ওই কমিটি শিক্ষার্থীর মৃত্যু, হামলা, ভাংচুর, অগ্নিসংযোগসহ সব কিছু্রই তদন্ত করে আগামী ২ সপ্তাহের মধ্যে প্রতিদেবন জমা দিবে। এতে যদি পুলিশ সদস্য দোষি সাব্যস্ত হয় তাহলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। 

এদিকে নগরীতে থমথেমে অবস্থা বিরাজ করছে। বাস স্ট্যান্ডগুলো থেকে কোন বাস ছেড়ে যায়নি। দূরপাল্লাসহ জেলা ওআন্ত: উপজেলা সকল ধরণের বাস যোগাযোগ বন্ধ রয়েছে। সকাল ১০ টা পর্যন্ত কোথাও কোন বিক্ষোভের খবর পাওয়া যায় নি। 

মঙ্গলবার সংঘর্ষে পুলিশের গুলিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি শেষ বর্ষের শিক্ষার্থী মারা যায়। পুরো নগরীতে পুলিশী টহল বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে বিজিবি।

 

মেসেঞ্জার/মান্নান/আজিজ

×
Nagad