ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

আশুলিয়ায় পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৮ টি ইউনিট

সাভার প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৭, ১৮ জুলাই ২০২৪

আশুলিয়ায় পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৮ টি ইউনিট

ছবিঃ মেসেঞ্জার

ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ায় একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ৭টার দিকে আশুলিয়ার কাঠগড়া উত্তরপাড়া এলাকার শ্রাবণী নিটওয়্যার নামে একটি টিনশেড কাপড়ের কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার প্রণব চৌধুরী জানান, সকাল ৭টার দিকে ওই কারখানায় আগুনের সূত্রপাত ঘটে।

প্রথমে নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে প্রথমে জিরাবো মডার্ন ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

আগুনের তীব্রতা বাড়তে থাকায় পরবর্তীতে ডিইপিজেড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট পৌনে ৮টার দিকে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয় এবং পরে সাভার ফায়ার সার্ভিসের আরো দুটি ইউনিটসহ মোট ৮টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা চালায়। প্রায় সাড়ে তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। পরে ডাম্পিংয়ের কাজ করা হয়। 

তিনি আরও জানান, সকাল ৭টার দিকে ঘটনার সূত্রপাত হওয়ায় কারখানায় কোনো শ্রমিক ছিলেন না। অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণসহ বিস্তারিত পরে জানানো হবে।

মেসেঞ্জার/নোমান/তারেক

×
Nagad