ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

হাজীগঞ্জে পুলিশের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষ, গুলি-টিয়ারশেল নিক্ষেপ

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৭, ১৮ জুলাই ২০২৪

হাজীগঞ্জে পুলিশের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষ, গুলি-টিয়ারশেল নিক্ষেপ

ছবিঃ মেসেঞ্জার

চাঁদপুরের হাজীগঞ্জে পুলিশের সাথে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ সাংবাদিকসহ কয়েকজন আহত হয়েছে। আটক করা হয়েছে ৬জনকে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ১২ টার দিকে হাজীগঞ্জ পৌরসভাধীন টোরাগড় এলাকায় হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের সামনে গাড়ী ভাংচুরের খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ।

পুলিশকে দেখে আন্দোলকারী কয়েকজন কিশোর ইট নিক্ষেপ করলে পুলিশ পিঁছু হটে। এক পর্যায়ে তারা সহিংস হয়ে গাড়ী ভাংচুর ও পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশও টিয়ারসেল নিক্ষেপ করে।

একপর্যায়ে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে, বিভিন্ন বাড়ী ও বাড়ীর ছাদ থেকে এলোপাতাড়ি ইট নিক্ষেপ করতে থাকে। পরে যুবলীগ, ও ছাত্রলীগ একত্রিত হয়ে ধাওয়া করলে তারা সটকে পড়ে। তবে স্থানীয়ারা জানান, যারা পুলিশের উপর আক্রমণ করেছে বা রাস্তায় পিকেটিং করেছে তারা কেউ ছাত্র নয়।

পুলিশের সাথে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস শীল, অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ।

এ দিকে হাজীগঞ্জে সংঘর্ষের খবরে চাঁদপুর থেকে অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত এসপি) সুদীপ্ত রায়ের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে আসেন। বর্তমানে পরিস্থিত স্বাভাবিক রয়েছে।

পুলিশের সাথে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব-উল আলম লিপন, প্যানেল মেয়র আজাদ মজুদারম কাউন্সিলর মনির কাজী।

এ ছাড়াও মিছিল নিয়ে সংঘর্ষস্থলে যান উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের যুগ্ম তাজুল ইসলাম, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বি, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মামুন জীবন প্রমূখ নেতৃবৃন্দ।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ জানান, আন্দোলনকারীদের সাথে দফায় দফায় সংঘর্ষে ১১ রাউন্ড টিয়ারসেল ও ৭ রাউন্ড শর্টগানের গুলি নিক্ষেপ করা হয়েছে। এ ঘটনায় আটক ৬ জনকে অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে।

মেসেঞ্জার/আজাদ/তারেক

×
Nagad