ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে বাস ভাংচুর, আহত ৩

নিজস্ব প্রতিবেদক, সাভার 

প্রকাশিত: ১৮:১৬, ১৮ জুলাই ২০২৪

আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে বাস ভাংচুর, আহত ৩

ছবি : মেসেঞ্জার

চলমান কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা সারাদেশে শিক্ষার্থী নিহতের ঘটনায় ঢাকার আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এসময় নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার নতুন ডিইপিজেডের সামনে একটি বাসে ভাংচুর চালানো হয়। এতে ওই বাসের তিনজন যাত্রী আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের ধাওয়া দিলে তারা চলে যায়।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১ টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার নতুন ডিইপিজেডের সামনে ঘটনা ঘটে।

সকাল ১০ টা থেকে বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ, সৃষ্টি সেন্ট্রাল স্কুল এন্ড কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নবীনগর-চন্দ্রা মহাসড়কের নতুন ডিইপিজেডের সামনে অবস্থান নেয় এবং মহাসড়ক বন্ধ করে দেয়।

বেলা সাড়ে ১১টার দিকে চন্দ্রা থেকে ছেড়ে আসা ঠিকানা পরিবহনের একটি বাস নতুন ডিইপিজেড এলাকায় পৌঁছালে আন্দোলনকারী শিক্ষার্থীরা ভাংচুর চালায়। এসময় শাকিল নামের এক বেক্সিমকো কোম্পানীর কর্মচারীসহ বাসের তিন যাত্রী আহত হয়। পরে তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে বাস ভাঙচুরের খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ছাত্রদের ধাওয়া দিলে তারা চলে যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের ন্যায্য দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনে আমাদের ভাই বোনদের ওপর হামলা চালানো হয়েছে। নির্বিচারে গুলি করে আমাদের ভাইদের হত্যা করা হয়েছে।

তারা আরও বলেন, আমরা এর বিচার চাই। বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। এছাড়া কোটা সংস্কার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

মেসেঞ্জার/নোমান/আপেল