ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

চাঁদপুরে সংঘর্ষ, ৪ মামলায় আসামি সহস্রাধীক

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৭, ২৪ জুলাই ২০২৪

চাঁদপুরে সংঘর্ষ, ৪ মামলায় আসামি সহস্রাধীক

ছবি : মেসেঞ্জার

সারাদেশে কোটা সংস্কারের দাবীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত বৃহস্পতিবার দেশব্যাপী কমপ্লিট শাটডাউন চলাকালে ঢাকাসহ সারাদেশে অরাজকতা সৃষ্টি করে দূর্বৃত্তরা। তাদের আন্দোলনকে সমর্থন করে বিএনপি। তারই ধারাবাহিকতায় চাঁদপুরের হাজীগঞ্জের টোরাগড় এলাকায় বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হয় জ্বালাও পোড়াও ভাংচুর।

শুক্রবার দুপরের পর পৌরসভাধীন এনায়েতপুর এলাকায় দূর্বৃত্তরা সড়কে গাছের গুড়ি বালু ফেলে ব্যারিকেড দিয়ে নির্বিচারে গাড়ী ভাংচুর শুরু করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের সাথে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। ৩টা থেকে সন্ধ্যায় পর্যন্ত ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে প্রায় শতাধীক টিয়ারসেল, গ্যাসে গ্রেনেড, সাউন্ডগ্রেনেড গুলিবর্ষণ করে। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে বিকেল ৪টা থেকে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের সামনে বিএনপি নেতা-কর্মীদের সাথে যুবলীগ ছাত্রলীগের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

সন্ধ্যায় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়ের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ এসে গুলি টিয়ারসেল নিক্ষেপ করে রাত প্রায় ১২টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেখানে ৭নং ওয়ার্ড কাউন্সিলর মনির হোসেন কাজীর একটি পিকআপ জ্বালিয়ে দেয় দূর্বৃত্তরা।

ছাড়াও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শুকুর আলম। ছাড়াও ছাত্রলীগ নেতা তুষার কাজী, শাহাদাত কাজী, মেহেদি কাজী, আকাশ কাজী, জামিল কাজী, মিরাজ কাজী দূর্বৃত্তদের ইটের আঘাতে গুরুতর আহত হয়েছে। আহতদের বিসমিল্লাহ জেনারেল হাসপাতা শাহমিরান হাসপতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

দিকে রাত সাড়ে ৯টার দিকে হাজীগঞ্জ-কচুয়া-গৌরিপুর সড়কের হাজীগঞ্জ রেলক্রসিং এলাকায় সিমেন্টবাহী একটি কাভার্ড ভ্যানে পেট্রোল বোমা নিক্ষেপ করে দূর্বৃত্তরা। এতে গাড়ীর হেলপার খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার আবদুল মজিদ গুরুতর আহত হয়। তার শরীরের প্রায় ৯০ শতাংস ¦লসে গেছে। গাড়ীটি পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বির নেতৃত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা ফায়ার সার্ভিস নিয়ে গেয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এসব ঘটনায় পুলিশ বাদী হয়ে হাজীগঞ্জ থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইন এবং পুলিশ সাধারণ জনগণকে হত্যার চেস্টায় ৪টি মামলা দায়ের করেন। এর মধ্যে এসআই জাফর বাদী হয়ে একটি মামলা দায়ের করেন, যার মামলা নং ১৫।

এসআই আবদুল্লাহ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৬। তারিখ ২১--২৪। এসআই বিল্লাল বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৭। তারিখ, ২১--২৪। এসআই শহিদুল্যাহ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৮। তারিখ,২১--২০২৪ ইং।

এসব মামলায় উপজেলা জামায়াতের সাবেক আমির উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসেন পরান, জামায়াত নেতা ডা. মিনহাজুর রহমান, আবু তাহের, ফরিদগঞ্জের বাসার ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী মাহদীকে আটক করে পুলিশ।

এদিকে সোমবার আটক করা হয় পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খোরশেদ আলম ভূট্রো বিএনপি নেতা কবির মজুমদার।

মেসেঞ্জার/আজাদ/আপেল

×
Nagad