ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত: ২০:২৭, ২৪ জুলাই ২০২৪

ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

ছবি : মেসেঞ্জার

দেশের চলমান পরিস্থিতি নিয়ে রাজশাহীর ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং পবা উপজেলার জনপ্রতিনিধিবৃন্দের সাথে পৃথক মতবিনিময় করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বুধবার (২৪ জুলাই) দুপুরে নগর ভবনের সিটি হলে পৃথকভাবে এই মতবনিমিয় অনুষ্ঠিত হয়। সভায় ব্যবসায়ী এবং পবা উপজেলার জনপ্রতিনিধিবৃন্দ বলেন, রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীবাসীর নিরাপত্তায় সব সময় মাঠে ছিলেন।

সিটি মেয়রের সাহসী বলিষ্ঠ নেতৃত্বে রাজশাহীতে বড় ধরনের নৈরাজ্য অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারেনি দুর্বৃত্তরা। সভায় বরাজশাহীতে সকাল-সন্ধ্যা কারফিউ শিথিল এবং নিরাপত্তা জোরদারসহ বিভিন্ন দাবি জানান ব্যবসায়ী নেতৃবৃন্দ।

সভায় মেয়র লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যতই সামনের দিকে এগিয়ে যাচ্ছে, ততই হিংসায় জ্বলে যাচ্ছে দেশবিরোধীরা। যারা উন্নয়নের পথে বাঁধা হয়ে দাঁড়াবে, তাদেরকেই মোকাবেলা করা হবে। আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশবিরোধী ষড়যন্ত্রকে মোকাবেলা করতে হবে।

তিনি আরও বলেন, ২০১৪ ১৫ সালে যারা আগুন সন্ত্রাস করে মানুষ পুড়িয়ে হত্যা করেছিল, সেই সন্ত্রাসীরা শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনে অনুপ্রবেশ করে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা অগ্নিসংযোগ, ভাঙচুর রাষ্ট্রীয় স্থাপনায় ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালিয়েছে।

ঢাকায় যারা ধ্বংসাত্মক কার্যক্রমে যুক্ত ছিল, তারা এলাকায় ফিরে আসছে। তাদের ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে। শহরে সন্দেহজনক ব্যক্তির অবস্থান বা চলাফেরা দেখলে প্রশাসনসহ সংশ্লিষ্টদের খবর দিতে হবে। যাতে কেউ অরাজকতা সৃষ্টি করতে না পারে।

মেয়র বলেন, রাজশাহীর পরিবেশ শান্ত আছে। জন্য যত দ্রুত সম্ভব কারফিউ শিথিলের জন্য আমি প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলবো।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে বলেছেন। আমিও গরীব এবং নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দ রাজশাহীবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। অতীতে আমরা কোভিড অন্যান্য দুর্যোগ যেভাবে মোকাবেলা করেছি, এবারো সেভাবে মোকাবেলা করতে পারবো ইনশাল্লাহ।

পৃথক সভায় রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু, আবাসিক হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার হাসান কবির, সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটু, আরডিএ ব্যবসায়ী সমিতির সভাপতি ফরিদ উদ্দিন, রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি রিয়াজ আহমেদ খান, রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার এসোসিয়েশনের (রেডা) সভাপতি তৌফিকুর রহমান লাভলু সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী প্রমুখ বক্তব্য দেন।

এদিকে পবা উপজেলার জনপ্রতিনিধিদের সভায় রাজশাহী- আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকার, সাবেক এমপি রায়হানুল হক, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি তবিবুর রহমান শেখ, পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক হোসেন ডাবলু, মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন বকুল পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী প্রমুখ বক্তব্য দেন।

সভা সঞ্চালনা করেন পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/আপেল

×
Nagad