ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

গাইবান্ধায় জামায়াত বিএনপির নেতাকর্মীসহ গ্রেপ্তার ৬৬

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ০৯:২১, ২৫ জুলাই ২০২৪

গাইবান্ধায় জামায়াত বিএনপির নেতাকর্মীসহ গ্রেপ্তার ৬৬

ছবি : সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন ও পরবর্তীতে আওয়ামী লীগ অফিসে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও রেলস্টেশন ভাঙচুর এবং নাশকতা মামলায় গাইবান্ধায় জামায়াত-বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়েছে। ইতোমধ্যে পুলিশ গাইবান্ধার বিভিন্ন স্থানে হানা দিয়ে ৬৬ জনকে গ্রেপ্তার করেছে।

এর মধ্যে রাষ্ট্রীয় কাজে বাধা ও পুলিশের ওপর হামলা এবং ধাওয়া পালটা ধাওয়ায় ৫ পুলিশসহ শিক্ষার্থী আহত হয়। এ ঘটনায় গাইবান্ধা থানার এসআই আব্দুল বাতেন বাদী হয়ে ২শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ ওই রাতেই বিভিন্ন মেস থেকে ১৪ জনসহ ছাত্রদলের সাধারণ সম্পাদককে গ্রেপ্তার করে।

অন্যদিকে গাইবান্ধা জেলা আওয়ামী লীগ অফিসে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও আওয়ামী লীগ নেতাদের উপর হামলার অভিযোগে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা বাদী হয়ে ৭৪ জন জামায়াত-বিএনপি নেতাকর্মীদের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২শ জনকে আসামি করা হয়। একই দিন শিক্ষার্থীরা গাইবান্ধা রেলস্টেশন ভাঙচুর করে। এতে রেল পুলিশের এসআই মো. আব্দুস সবুর বাদী হয়ে বোনারপাড়া রেলওয়ে থানায় অজ্ঞাতনামা ২শ জনের নামে মামলা দায়ের করেন।

রেল পুলিশের বোনারপাড়া থানার ওসি খায়রুল ইসলাম জানান, আক্রমণকারীদের কাউকে চেনা যায়নি। তাই অজ্ঞাতনামা ২শ জনকে আসামি করা হয়েছে।

গাইবান্ধা থানার ওসি মাসুদ রানা জানান, পুলিশ মোট ৬৬ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

মেসেঞ্জার/সিয়াম/আজিজ

×
Nagad