ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

নাটোরে কোটাবিরোধী আন্দোলনে আট মামলায় গ্রেপ্তার ৮৩ জন

নাটোর প্রতিনিধি 

প্রকাশিত: ১৪:১১, ২৫ জুলাই ২০২৪

নাটোরে কোটাবিরোধী আন্দোলনে আট মামলায় গ্রেপ্তার ৮৩ জন

ছবি : সংগৃহীত

কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা, নাশকতা ও সংঘর্ষের অভিযোগে নাটোরের বিভিন্ন থানায় ৮ মামলায় এ পর্যন্ত বিএনপি, জামায়াত ও শিবিরের নেতাসহ ৮৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে গ্রেপ্তার ও মামলার বিষয় নিশ্চিত করেছেন পুলিশ সুপার তারিকুল ইসলাম।

জানা গেছে, গত ১৮ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত জেলার বিএনপি, জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয় কোটা আন্দোলনকে কেন্দ্র করে দায়ের করা বিভিন্ন মামলায়। 

গ্রেপ্তারকৃতদের মধ্যে অন্যতমরা হলেন- জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ, জেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি মীর সাজেদুল ইসলাম, জেলা শ্রমিকদলের প্রচার সম্পাদক রফিকুল ইসলাম রফিক, নলডাঙ্গা উপজেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি মামুনুর রশিদ, নলডাঙ্গা পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন,লালপুর উপজেলা ছাত্রদলের সভাপতি হাসান আলী, উপজেলার কদিমচিলান ইউনিয়ন জামায়াতের আমীর সাহাবুল ইসলাম প্রমুখ।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদ বলেন, আন্দোলন করেছে সাধারণ শিক্ষার্থীরা, সেখানে ভিডিও ফুটেজ আছে একটা বিএনপি নেতাকেও কেউ দেখাতে পারবে না। অথচ মিথ্যা মামলা দিয়ে আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। আমার নামেও মামলা দেওয়া হয়েছে। জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজকে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাই সেইসঙ্গে মিথ্যা মামলায় গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি করছি।

পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, কোটা আন্দোলনকে কেন্দ্র করে নাশকতার ঘটনায় জেলার বিভিন্ন থানায় ৮ মামলায় এখন পর্যন্ত পুলিশ ৮৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নাটোরের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনী সার্বক্ষণিক মাঠে কাজ করছে।

মেসেঞ্জার/আরিফুল/আজিজ

×
Nagad