ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

সিরাজগঞ্জে নাশকতার মামলায় শতাধিক আসামি

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত: ২০:৪৪, ২৫ জুলাই ২০২৪

সিরাজগঞ্জে নাশকতার মামলায় শতাধিক আসামি

ছবি : সংগৃহীত

শিক্ষার্থীদের দাবি আদায় ও কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সিরাজগঞ্জে নাশকতা ও সহিংসতার অভিযোগে জেলার তিনটি থানায় ছয়টি মামলা দায়ের হয়েছে। 

এসব মামলায় ১৩০ জনের নাম উল্লেখসহ ১ হাজার ১১৫ জনকে আসামি করা হয়েছে। এসকল মামলা ছাড়াও বিভিন্ন অভিযোগে বিএনপি-জামায়াতের ১৫৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

(২৫ জুলাই) বিকেলে জানা যায়, সদর থানা, বঙ্গবন্ধু সেতু পশ্চিম ও কামারখন্দ থানায় এ ৬টি মামলা দায়ের হয়েছে। এছাড়াও বিভিন্ন নাশতকতার মামলায় জেলাব্যাপী অভিযান চালিয়ে ৮দিনে বিএনপি-জামায়াতের ১৫৬ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।    

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, পুলিশের কাজে বাধা প্রদান, ফাঁড়িতে হামলা ও ককটেলবোমা বিস্ফোরণ, সেতু ভাঙচুর ও রাস্তা অবরোধের অভিযোগে সদর থানায় চারটি মামলা হয়েছে। এর মধ্যে পুলিশের পক্ষ থেকে তিনটি মামলা করা হয়েছে।

ওসি সিরাজুল ইসলাম বলেন, ১৭ জুলাই সদর থানার এস.আই সোহাগ বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ ৭০ জনের বিরুদ্ধে প্রথম মামলাটি করেন। ১৯ জুলাই এস.আই মুস্তাকিন বাদী হয়ে শহরের ২নং পুলিশ ফাঁড়িতে হামলার অভিযোগে ২৩ জনের নাম উল্লেখসহ ৯০ জনকে আসামি করে মামলা করেন। ২০ জুলাই পুলিশের ওপর হামলার অভিযোগে এসআই দানিউল বাদী হয়ে ৩৩ জনের নাম উল্লেখসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা করেন। 

এছাড়াও ২৩ জুলাই বহুলী ইউনিয়নের মাহবুবুর রহমান মুক্তা নামে এক ব্যক্তি বাদী হয়ে তার ওপর হামলা এবং বেইলি ব্রিজ ভাঙচুর ও গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধের অভিযোগে চতুর্থ মামলাটি করেন। এ মামলায় ৩৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৩৫ জন বিএনপি-জামায়াত নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এসব মামলায় বৃহস্পতিবার পর্যন্ত ৩৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, ঢাকা-হাটিকুমরুল মহাসড়কের কড্ডার মোড় এলাকায় অবরোধ করে পুলিশের কাজে বাধাদান ও নাশকতার অভিযোগে এস.আই আলমগীর বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ ৩০০-৪০০ জনের বিরুদ্ধে মামলা করেছেন। এ মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

অপরদিকে, কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম বলেন, গত ১৮ জুলাই উপজেলার ঝাঐল ওভার ব্রিজ এলাকায় অবরোধ করে সহিংসতার অভিযোগে এস.আই রমেন বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৩০০ জনের বিরুদ্ধে মামলা করেছেন। এসব মামলায় ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সুপার মো. আরিফুর রহমান মন্ডল বলেন, শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে ৬টি মামলায় এ পর্যন্ত ১৫৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে দায়ের হওয়া নাশতকতার মামলায় জেলাব্যাপী অভিযান চালানো হচ্ছে।

মেসেঞ্জার/রাসেল/সৌরভ

×
Nagad