ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

হত্যার প্রতিবাদে এবং নিহতদের স্মরণে বগুড়ায় শোক র‌্যালি

বগুড়া ব্যুরো

প্রকাশিত: ১৬:৩৬, ২৬ জুলাই ২০২৪

হত্যার প্রতিবাদে এবং নিহতদের স্মরণে বগুড়ায় শোক র‌্যালি

ছবি : মেসেঞ্জার

বাম গণতান্ত্রিক জোট, বাংলাদেশ জাসদ, ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চা বগুড়ার উদ্যোগে শুক্রবার (২৬ জুলাই) দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে শোক ্যালী অনুষ্ঠিত হয়।

বগুড়া প্রেসক্লাবের সম্মু্খে ্যালি শুরুর পূর্বে বাম গণতান্ত্রিক জোটের বগুড়ার সমন্বয়ক, বাসদ জেলা আহ্বায়ক এড. সা্ইফুল ইসলাম পল্টু সভাপতির বক্তব্য রাখেন এবং ্যালি শহর প্রদক্ষিণ করে বড়গোলায় শেষ হলে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা সাধারণ সম্পাদক কমরেড আমিনুল ফরিদ বক্তব্য রাখেন।

্যালিতে উপস্থিত ছিলেন- বাসদ জেলা সদস্য সচিব এড. দিলরুবা নুরী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, বাসদ জেলা নেতা সা্ইফুজ্জামান টুটুল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সম্পাদক মন্ডলীর সদস্য সাজেদুর রহমান ঝিলাম বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন বগুড়া জেলা নেতা আমিনুল ইসলাম, আব্দুলহা, নয়া গণতান্ত্রিক গণমোর্চা জেলা নেতা সামসুল আলম প্রমুখ।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ বলেন, গত কয়েকদিনের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচীতে পুলিশ ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীদের হামলায়-গুলিতে সারাদেশে সংবাদপত্রের খবর অনুযায়ী প্রায় শতাধিক জন, আন্দোলনকারীদের দাবি অনুযায়ী শতাধিক নিরীহ ছাত্র-জনতাকে হত্যা করেছে। এই বর্বর হামলার তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানায় নেতৃবৃন্দ।

সারাদেশে বিভিন্ন ছাত্র-শ্রমিক মেস থেকে নিরাপরাধ ছাত্র-শ্রমিককে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানায় এবং অবিলম্বে গণগ্রেপ্তার বন্ধ, গ্রেপ্তারকৃতদের মুক্তি এবং হত্যার বিচারসহ শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া, কারফিউ প্রত্যাহার, আন্দোলনের সমন্বয়কারীসহ সাধারণ ছাত্রদের নিরাপত্তা প্রদান, নিহতদের ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসার দাবি জানান।

একইসাথে ছাত্র হত্যা এবং রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় ব্যর্থতার দায়ে শেখ হাসিনার সরকারের পদত্যাগ করার জোর দাবি জানান।

মেসেঞ্জার/আলমগীর/আপেল

×
Nagad