ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

বঙ্গবন্ধু সেতুতে ৬ কোটি টাকা ক্ষতি

স্টাফ রিপোর্টার 

প্রকাশিত: ০৯:৫৬, ২৭ জুলাই ২০২৪

বঙ্গবন্ধু সেতুতে ৬ কোটি টাকা ক্ষতি

ছবি : সংগৃহীত

কোটা আন্দোলনে ও কারফিউয়ের কারনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতুতে গত কয়েকদিনে ৬ কোটি টাকা ক্ষতি হয়েছে। অপরদিকে আন্দোলন ও কারফিউ শিথিলের পর ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। এতে জনজীবনের স্বস্তির আভাস। 

শুক্রবার (২৬ জুলাই) বিকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন। বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গত ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত টোল আদায় সবচেয়ে কম হয়েছে।

তিনি আরও জানান, প্রায় এক সপ্তাহে আনুমানিক ৬ কোটি টাকার টোল আদায়ে লোকসান গুণতে হয়েছে। কারফিউ শিথিল হওয়ায় গত ২৫ জুলাই থেকে যানবাহন পারাপার স্বাভাবিক হয়। বর্তমানে নির্বিঘ্নে যানবাহন পারাপার হচ্ছে।

গত ১৮ জুলাই বঙ্গবন্ধু সেতু পূর্ব গোল চত্বরে কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচী পালন করে। 

সেদিন থেকেই ময়মনসিংহ, ঢাকা ও উত্তরবঙ্গসহ কমপক্ষে ২১ টি জেলার একমাত্র প্রবেশদ্বার টাঙ্গাইলের যমুনা নদীর ওপর নির্মিত বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে যানবাহন পারাপারের সংখ্যা কমে যায়। ফলে সেতু পূর্ব ও পশ্চিম প্রান্ত দিয়ে টোল আদায় লোকসানের মুখে পড়ে।

মেসেঞ্জার/উজ্জল/আজিজ

×
Nagad