ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

হাটহাজারীতে দিন দুপুরে কাটা হচ্ছে সরকারি গাছ

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৭, ২৭ জুলাই ২০২৪

হাটহাজারীতে দিন দুপুরে কাটা হচ্ছে সরকারি গাছ

ছবি : মেসেঞ্জার

মিডিয়ার মাধ্যমে সরকার ব্যাপকভাবে প্রচার করছেন ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’। অথচ চট্টগ্রামের হাটহাজারীতে সড়কের দুই পাশে থাকা সারি সারি গাছ কাটা হচ্ছে দিন দুপুরে। পৌরসভার আলীপুর এলাকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সড়কে গাছ কাটার এই কর্মকান্ড হচ্ছে।

শনিবার (২৭ জুলাই) সকালে সরোজমিনে গিয়ে দেখা যায়, কিছু শ্রমিক গাছ কাটছে। অপরদিকে সড়কের উন্নয়নের কাজ চলছে।

কর্মরত কিছু শ্রমিকের নিকট জানতে চাইলে তারা জানান, পৌরসভা থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। তাই গাছ কাটছি।

অথচ পৌর নির্বাহী প্রকৌশলী বেলাল আহম্মেদকে মুঠোফোনে বিসয়টি অবহিত করলে তিনি বিষয়ে অবগত নন বলে জানান। তিনি আরও জানান, কাউকে গাছ কাটার নির্দেশ প্রদান করা হয়নি।

স্থানীয় ওয়ার্ড সহায়ক সদস্য রঞ্জিত নাথের জানান, এ বিষয়ে আমি কিছু জানিনা। তবে এর পূর্বে সড়কের দুই পাশে থাকা কিছু গাছ রাতের আঁধারে কাটার সংবাদ পেয়ে আমি পৌরসভায় জানিয়েছিলাম।

স্থানীয় রেঞ্জ কর্মকর্তা মো: সাইফুল ইসলাম জানান, কয়েকদিন পুর্বে এই বিষয়ে আমাকে এসিল্যান্ড জানালে আমি দ্রুত সময়ের মধ্যে অভিযান পরিচালনা করে গাছের টুকরো গুলো পৌর সদরস্ত জনৈক স্থানীয় সমিলের পাশে থেকে উদ্ধার করি। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

তবে শনিবার গাছ কাটার বিষয়ে আমাকে কেউ অবহিত করেননি বলে দাবী করেন তিনি।

বিষয়ে উপজেলা সহ:কমিশনার (ভূমি) মেহেরাজ শারবীন জানান, এ বিষয়ে কিছু দিন পূর্বে আমি অবগত হওয়ার পর গাছগুলো জব্দ করে মামলা দায়েরের জন্য বন বিভাগকে নির্দেশনা প্রদান করি।

আবার একই জায়গায় গাছ কাটা হচ্ছে। বিষয়ে আমি পৌরসভার সাথে আলোচনা করার পর পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এই কর্মকর্তা।

মেসেঞ্জার/সুমন/আপেল

×
Nagad