ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

লালমনিরহাটে কলেজ ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতন, লজ্জ্বায় আত্নহত্যা

লালমনিরহাট প্রতিনিধি 

প্রকাশিত: ১৯:১৪, ২৭ জুলাই ২০২৪

লালমনিরহাটে কলেজ ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতন, লজ্জ্বায় আত্নহত্যা

ছবি : সংগৃহীত

লালমনিরহাট সদর উপজেলার গুড়িয়াদহে বিবস্ত্র করে নির্যাতন অপমান সহ্য করতে না পেরে এক কলেজ ছাত্রী আত্নহত্যা করেছেন। গত বুধবার তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেন সদর থানা পুলিশ।

নিহত শিক্ষার্থী লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গুড়িয়াদহ গ্রামের মেয়ে। সে রংপুরের কাউনিয়া ডিগ্রী কলেজ হতে চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিল।

ঘটনায় গত বৃহস্পতিবার রাতে ছাত্রীর বাবা আব্দুল মতিন মন্ডল বাদী হয়ে মামলা করেন। মামলায় ১২ জন আসামীর নাম উল্লেখ করেছেন।

শিক্ষার্থীর পিতা অভিযোগ করে বলেন, নির্যাতন নিপীড়ন করায় তার মেয়ে আত্মহত্যা করেছে।

মামলার বিবরণে জানা গেছে, প্রতিবেশি মৃত শরিয়ত উল্লাহ মন্ডলের পুত্র সুলতান মন্ডল, সিরাজ আলী মন্ডল শাহজাহান আলীর সাথে আব্দুল মতিন মন্ডলের দীর্ঘদিনের পারিবারিক দ্বন্দ ছিল।

বুধবার সকালে হাঁস ফসল নষ্ট করতে গেলে হাঁস তাড়িয়ে দেয় ওই ছাত্রী। ঘটনার জের ধরে এইচএসসি পরীক্ষার্থীকে পিটিয়ে আহত করেন। কয়েকজন মিলে তার মৌফিকের পড়নের কাপড় ছিড়ে বিবস্ত্র করে।

কলেজ ছাত্রী গ্রামবাসীদের সামনে বিবস্ত্র হওয়ায় ভীষণ লজ্জা পায়।

একপর্যায়ে দুপুরের দিকে বাড়িতে একা থাকার সুযোগে ঘরের ফ্যানের সাথে রশি পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে খবর পেয়ে থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

লালমনিরহাট সদর থানার (ওসি) ওমর ফারুক জানান, পারিবারিক দ্বন্দের কারণে ওই ছাত্রীকে বিবস্ত্র করে মারপিট করা হয়েছে। লজ্জায় ওই শিক্ষার্থী আত্নহত্যা করেন। ঘটনায় আত্মহত্যা প্ররোচণার দায়ে মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

মেসেঞ্জার/আনিছুর/আপেল

×
Nagad