ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ঝালকাঠিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২০

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৯, ৪ আগস্ট ২০২৪

ঝালকাঠিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২০

ছবি: মেসেঞ্জার

ঝালকাঠিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সাথে সরকার দলীয় সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের কমপক্ষে ২০ আহত হয়েছেন।

রোববার (৪ আগস্ট) সকাল ১১টার দিকে শিক্ষার্থীরা ঝালকাঠি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে স্থানীয় প্রেসক্লাবের সামনে এসে অবস্থান নেন। এসময় দেশের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে স্লোগান দিতে দেখা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লেকার্ড নিয়ে শহরের কয়েকটি গুরুত্ত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিলটি শহরের ফায়ার সার্ভিস মোড় আসলেই সরকার দলীয় সমর্থকদের সাথে তাদের শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এসময় উভয়পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে সংঘর্ষে লিপ্তদের ছত্রভঙ্গ করে দেয়। বর্তমানে শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

অপরদিকে রাজাপুরে সকাল ১১টা থেকে বিভিন্ন স্থান থেকে খন্ডখন্ড মিছিল নিয়ে উপজেলার আলহাজ লালমোন হামিদ মহিলা কলেজ গেইট এর সামনের সড়কে অবস্থান নেয় স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এসময় সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল এবং অবস্থান কর্মসূচি পালন করছেন তাঁরা। এতে খুলনা-বরিশাল মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।

উল্লেখ্য, জেলার ৪ উপজেলায় বিক্ষোভ মিছিল করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দালন। 

মেসেঞ্জার/মিঠুন/শাহেদ