ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ফেনীতে আন্দোলনে গুলিবিদ্ধ মাসুমের মৃত্যু

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১০:১১, ৮ আগস্ট ২০২৪

আপডেট: ১০:১৫, ৮ আগস্ট ২০২৪

ফেনীতে আন্দোলনে গুলিবিদ্ধ মাসুমের মৃত্যু

ছবি : সংগৃহীত

ফেনীর মহিপালে সংঘর্ষে গুলিবিদ্ধ হওয়া ছাগলনাইয়া আব্দুল হক ডিগ্রি কলেজের শিক্ষার্থী মাহবুবুল হাসান মাসুম চার দিন পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সর্বাত্মক অসহযোগে মহিপালে সংঘর্ষে ৯ জন নিহত হয়েছেন।

বুধবার (৭ আগস্ট) বিকেল ৫টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাহবুবুল হাসান মাসুমের মৃত্যু হয়েছে বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।নিহতের বাড়ি সোনাগাজীর মধ্যম চরচান্দিয়া গ্রামে। তিনি ছাগলনাইয়া আব্দুল হক ডিগ্রি কলেজের শিক্ষার্থী।

নিহতের ভাই মাহফুজুল হাসান জানান, মহিপালে আন্দোলনের সময় গুলিবিদ্ধ হওয়ার চার দিন পর মাসুম মারা গেছেন। গত ৪ আগস্ট মহিপালে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ছোড়া একটি গুলি মাহাবুবুল হাসানের মাথায় লাগে। সহপাঠীরা তাঁকে সেখান থেকে উদ্ধার করে ২৫০ শয্যা ফেনী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে তিন দিন আইসিইউতে মৃত্যুর সঙ্গে লড়াই করে মারা যান মাসুম।

বুধবার রাত ১০টার দিকে চট্টগ্রামে প্রথম এবং বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে সোনাগাজী সাবের পাইলট উচ্চবিদ্যালয় মাঠে দ্বিতীয় ও সর্বশেষ চরচান্দিয়ায় সোবহানীয়া জামে মসজিদে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পরিবার জানায়।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সর্বাত্মক অসহযোগে ফেনীর মহিপালে সংঘর্ষে ৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে আন্দোলনে অংশগ্রহণকারী এবং প্রত্যক্ষদর্শীরা জানান, এ ঘটনায় হতাহতের সংখ্যা অনেক বেশি।

মেসেঞ্জার/আজিজ