ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

গুম খুন ও গনহত্যার প্রতিবাদে পটুয়াখালীতে যুবদলের বিক্ষোভ মিছিল

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩০, ২১ আগস্ট ২০২৪

আপডেট: ১৬:৩৩, ২১ আগস্ট ২০২৪

গুম খুন ও গনহত্যার প্রতিবাদে পটুয়াখালীতে যুবদলের বিক্ষোভ মিছিল

ছবি: মেসেঞ্জার

১৫ বছরে গুম খুন হামলা ও গনহত্যার প্রতিবাদ এবং শেখ হাসিনা সহ জড়িত সকলের বিচারের দাবিতে পটুয়াখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা যুবদল। বুধবার (২১ আগস্ট) বেলা সাড়ে এগারোটায় পৌর শহরের বনানী মোড়স্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পটুয়াখালী প্রেসক্লাবের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটন, সাধারন সম্পাদক শিপলু খান, ছাত্রদলের সাবেক সভাপতি গাজী আশফাকুর রহমান বিপ্লব প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, ১৫ বছরে স্বৈরাচারী খুনি হাসিনা লক্ষ লক্ষ বিএনপি নেতাকর্মীকে গুম খুন করে ও নির্যাতন চালায়। মিথ্যা মামলায় গনতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে বন্দী রাখে।

এছাড়া আলেম ওলামাদের পৌচাশিক কায়দায় হত্যা, পিলখানা হত্যাকান্ডসহ ছাত্র জনতার গনঅভ্যুথ্যানে হাজার হাজার ছাত্র জনতা ও শিশু হত্যা যখমের সরাসরি নির্দেশদাতা, শেখ হাসিনা সহ তার দোসরদের অবিলম্বে গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান তারা।

এদিকে পিলখানায় বিডিআর বিদ্রোহের নামে সেনাবাহিনীর অফিসার হত্যা, (২৮ অক্টোবর) লগি বৈঠার তান্ডব, শাপলা চত্ত্বরে রাতের অন্ধকারে অসংখ্য নিরহ আলেম ও মাদ্রাসা ছাত্রকে হত্যা, অসংখ্য গুম-খুন, রাষ্ট্রীয় বাহিনীগুলোকে দানবে পরিণত করার মাধ্যমে বিএনপি সহ বিরোধী দলগুলোর গণতান্ত্রিক আন্দোলনকে নিষ্ঠুরভাবে দমন, হেফাজতে নির্যাতন ও হত্যা, নিরাপদ সড়ক ও কোটা সংস্কার আন্দোলনে নৃশংস গণহত্যায় শহীদদের স্মরণে শোক রেলী করেছে জেলা ছাত্রদল।

দুপুর ১২ টার দিকে পটুয়াখালী সরকারী কলেজ প্রাঙ্গন থেকে রেলীটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পটুয়াখালী প্রেসক্লাবের সামনে গিযে শেষ হয়। এসময় জেলা বিএনপির আহবায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া, জেলা ছাত্রদল আহবায়ক মেহেদী হাসান শামীম সাধারন সম্পাদক জাকারিয়া আহাম্মেদ সহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/মানিক/তারেক

×
Nagad