ঢাকা,  শুক্রবার
১৩ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

সাড়ে ১৫ বছরে জামায়াতের ওপর সবচেয়ে বেশি জুলুম হয়েছে: আমির 

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৬, ২৩ আগস্ট ২০২৪

সাড়ে ১৫ বছরে জামায়াতের ওপর সবচেয়ে বেশি জুলুম হয়েছে: আমির 

ছবিঃ মেসেঞ্জার

বাংলাদেশ জামায়েতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, সাড়ে ১৫ বছর একটি দলের উপর যে রকম জুলুম করা হয়েছে বাংলাদেশের অন্য কোন দলের উপর সে জুলুম করা হয়নি। সে দলটার নাম হলো বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শুক্রবার (২৩ আগস্ট) সকালে নরসিংদীর ব্রাহ্মন্দীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নরসিংদীতে নিহত ১৯ জন পরিবারের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন। 

ডা. শফিকুর রহমান বলেন, একে একে ১১ জন দায়িত্বশীল শীর্ষ নেতাকে অত্যন্ত ঠান্ডা মাথায় বিচারের নামে জুলুম করে তাদেরকে হত্যা করা হয়েছে। আমাদের শত শত কর্মীকে গুম করা হয়েছে। হাজার হাজার কর্মীকে পঙ্গু করা হয়েছে। দুই নয়ন খুলে নেয়া হয়েছে। গুলি করে অন্ধ করে দেয়া হয়েছে। হাত কেটে ফেলা হয়েছে, পা কেটে ফেলা হয়েছে। কি যন্ত্রণা আমরা বুকে নিয়ে চলছিলাম।

কিন্তু আমরা পরিস্কার ঘোষণা করেছি আমরা কারও উপর প্রতিশোধ নিবোনা। 

এ সময় তিনি আরও বলেন, প্রতিশোধ প্রতিহিংসার জন্ম দেয়, প্রতিহিংসা সমাজে খুনের পরিবেশ সৃষ্টি করে। আমরা সামগ্রিকভাবে ক্ষমা করে দিতে চাই কিন্তু ব্যক্তিগতভাবে যে অপরাধ করেছেন ইনসাফের দাবী হচ্ছে তাকে তার অপরাধের শাস্তি পেতে হবে। কিন্তু তাই বলে আমরা কেউ আইন হাতে তুলে নিবো না। 

নরসিংদী জেলা জামায়াতে ইসলামীর আমির মাওলানা মোসলেহ উদ্দিন এর সভাপতিত্বে  মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, নারায়নগঞ্জ মহানগর আমীর মাওলানা আব্দুল জব্বার, কেন্দ্রীয় নির্বাহী সদস্য সাইফুল আলম খান মিলন, জেলা সহকারী সেক্রেটারী অধ্যাপক মকবুল হোসেন, জেলা সহকারী সেক্রেটারী মাওলানা জাহাঙ্গীর আলম, জেলা ছাত্র শিবির সভাপতি তাওহীদুল ইসলাম , শহর ছাত্রশিবির সভাপতি রুহুল আমিন।  

অনুষ্ঠানে নিহত প্রত্যেক পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক অনুদান তুলে দেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। এসময় তিনি নিহতদের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। 

মেসেঞ্জার/অঞ্জন

×
Nagad