ঢাকা,  শুক্রবার
১৩ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

পল্টু হত্যার ৫ বছরেও বিচার পায়নি পরিবার

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৫, ২৩ আগস্ট ২০২৪

পল্টু হত্যার ৫ বছরেও বিচার পায়নি পরিবার

ছবি : মেসেঞ্জার

চুয়াডাঙ্গার দর্শনায় প্রকাশ্যে নঈম উদ্দীন আহম্মেদ পল্টু (৩৫) হত্যার আজ ৫ বছর পূর্ণ হলো। কিন্তু এখনও পর্যন্ত আসামীরা প্রকাশ্য দিবালকে ঘুরছে বীরদর্পে। 

যদিও তৎকালীন আওয়ামীলীগ ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় থেকে অতি মাত্রায় সহিংসতা, সংঘাত সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার কারনে বর্তমানে তারা  পালিয়ে  আছে। ঠিক এভাবেই হত্যার ঘটনার পর বেশ কিছুদিন পুলিশের চোখ ফাঁকি দিয়ে  পালিয়ে থাকার পর কৌশল খাটিয়ে পরে কোর্টে আত্মসমর্পণ করে মামলার এজাহারভূক্ত ৭ জন আসামী। 

তবে তার কিছুদিন পর জামিনের চেষ্টা করলে নিম্ন আদালত নামঞ্জুর করলে তারা আবারও হাইকোর্টে জামিনের চেষ্টা করে এবং বাদি পক্ষ সেখানে বাধা সৃষ্টি করে জামিনের স্থগিতাদেশ করে। তারপর আসামী পক্ষ চেষ্টা অব্যাহত রাখায় কিছুদিন পর জামিন মঞ্জুর হয় এবং তারা এজাহারভূক্ত ৭ জন আসামীর মধ্যে ৭ জনই জামিন পায়। পরে আসামীরা জামিনে বের হয়ে আবারও  বীরদর্পে এলাকায় ত্রাসের রাজত্ব চালায় বলে জানিয়েছে নিহত পল্টু'র পরিবার। 

স্থানীয়রা বলেন, পল্টু হত্যা মামলার আসামীরা সবাই যুবলীগের ক্যাডার। ৪ আগস্ট দর্শনায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে চুয়াডাঙ্গা-২ আসনের সাবেক এমপি আলী আজগার টগর ও তার ছোট ভাই দামুড়হুদা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলী মুনসুর বাবু'র হুকুমে কথিত এই যুবলীগ ক্যাডাররা একাধিক খুন, স্বর্ণ, রুপা, মাদক সহ চোরাচালান মামলার আসামী যুবলীগ নেতা মান্নান ও তোতাসহ তাদের নেতৃত্বে ছাত্র-ছাত্রী এবং আন্দোলনের সাথে থাকা অনেকের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। যার ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে অহরহ দেখা গেছে।

এই বিষয়ে কোন কথা বলাও ভয়ের ব্যাপার ছিল। কারন, তারা একাধিক খুন, স্বর্ণ, রুপা, মাদক সহ চোরাচালান মামলার আসামী হওয়ার সত্বেও সংসদীয় আসনের এমপি'র ক্যাডার বাহিনীর লিডার। 

নিহত পল্টু দর্শনা পৌরসভার ৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মঈন উদ্দীন মন্টু'র ছোট ভাই ও দর্শনা ইউনিয়ন পরিষদের প্রতিষ্ঠাকালীন প্রথম চেয়ারম্যান মৃত: আব্দুল ওয়াহেদ এর ছোট ভাই ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মৃত: আব্দুর রউফের ছেলে।

নিহত'র পরিবার আরও জানায়, নিহত পল্টু'র ৭ বছর বয়সী অবুঝ শিশু সন্তান আরিয়ান মাহমুদ সানভি তার আব্বুকে খুজছে, আমার আব্বু কই! আমার আব্বু কই!! আমার আব্বু কবে ফিরে আসবে? কেউ বলতে পারবে তার আব্বু কবে আসবে? কেউ কি পারবে তার আব্বুকে ফিরিয়ে আনতে?

২৩ আগস্ট ২০১৯ ইং শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে দামুড়হুদা উপজেলার দর্শনা রেল ইয়ার্ডে যুবলীগের মান্নান, তোতা, দিপু, বাংলা, আলম, সোহেল ও আশিক সহ ১০/১২ জন প্রকাশ্যে দেশীয় ও আগ্নেও অস্ত্র সহ দলবল নিয়ে অতর্কিত হামলা চালিয়ে নির্মম ভাবে ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মৃত: আব্দুর রউফের ছেলে নঈম উদ্দিন আহম্মেদ পল্টু (৩৫) কে  হত্যা করে।

আজ শুক্রবার (২৩ আগস্ট), আসরের নামাজের পর দর্শনা রেল ইয়ার্ডে নঈম উদ্দিন আহম্মেদ পল্টু'র ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেশেঞ্জার/লিটন/সৌরভ

×
Nagad