ঢাকা,  শুক্রবার
১৩ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কক্সবাজার থেকে নেমে যাচ্ছে বন্যার পানি, তিনজনের মৃত্যু

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৩, ২৩ আগস্ট ২০২৪

কক্সবাজার থেকে নেমে যাচ্ছে বন্যার পানি, তিনজনের মৃত্যু

ছবি : মেসেঞ্জার

অতিবৃষ্টিতে সৃষ্ট বন্যায় কক্সবাজারে প্লাবিত এলাকা থেকে পানি নামতে শুরু করেছে। বৃহস্পতিবার সারাদিন বৃষ্টি না হওয়ায় প্লাবিত এলাকা থেকে পানি নেমে যাচ্ছে। শুক্রবার (২৩ আগস্ট) সারাদিন কক্সবাজারে বৃষ্টি হয়নি। এছাড়া রোদের দেখা মিলেছে।

তবে অতিবৃষ্টিতে কক্সবাজারে সৃষ্ট বন্যায় তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- রামুর গর্জনিয়া জুমছড়ি এলাকার সৈয়দ হোসেনের পুত্র আমজাদ হোসেন (২৭), পূর্ব জুমছড়ি এলাকার সালেহ আহমেদের পুত্র রবিউল আলম (২৮) এবং রামু ঈদগড়ের হলাগ্য রাখাইনের পুত্র সচিং রাখিইন (৫৫)

কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসনক (রাজস্ব) এবং জেলা প্রশাসক (রুটিন দায়িত্বে) বিভীষণ কান্তি দাশ জানান, কক্সবাজারের রামু, ঈদগাঁও, চকরিয়া, পেকুয়া, টেকনাফ উপজেলায় অতি বৃষ্টিতে পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছিলো। আজকে বৃষ্টি না হওয়ায় কারণে পানি নেমে যাচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ামিন হোসেন জানান, বন্যাকবলিত উপজেলায় ৮৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। তার মধ্যে টেকনাফে ২০, রামু, ১০ ঈদগাঁও ১০, চকরিয়া ১০, পেকুয়া ১০ এবং কক্সবাজার পৌরসভায় মেট্রিক টন বরাদ্দ দেওয়া হয়েছে। আগামীকালও ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে, কক্সবাজার আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ আব্দুল হান্নান জানিয়েছেন, আগামী ২৪ ঘন্টায় কক্সবাজারে ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে।

এছাড়া, আগামী দিনের পূর্বাভাস অনুযায়ী কক্সবাজারে মাঝারী থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। কিছু কিছু জায়গায় পাহাড় ধসের আশঙ্কাও রয়েছে।

পাহাড়ের পাদদেশে অবস্থানরত মানুষকে সতর্ক থাকতে বলা হয়েছে। সমুদ্র তীরবর্তী অঞ্চলসমূহে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। যার গতিবেগ হতে পারে ঘন্টায় ৪০-৬০ কি.মি।

মেসেঞ্জার/রিদুয়ান/আপেল

×
Nagad