ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ঝালকাঠীতে নানা আয়োজনে জন্মাষ্টমী উদযাপিত

ঝালকাঠী প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৭, ২৬ আগস্ট ২০২৪

ঝালকাঠীতে নানা আয়োজনে জন্মাষ্টমী উদযাপিত

ছবি : মেসেঞ্জার

ঝালকাঠীতে পূজার্চনা, প্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনাসহ নানা আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমী।

উৎসবকে কেন্দ্র করে সোমবার (২৬ আগস্ট) বেলা ১১ টায় হিন্দু কল্যাণ ট্রাস্ট জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে শহরের মদন মোহন আখড়াবাড়ি মন্দির থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

পরে মদন মোহন আখড়াবাড়ি মন্দির প্রাঙ্গনে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ঝালকাঠি পৌরসভার প্রশাসক মোঃ কাওছার হোসেন।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আধ্যাপক ডা. অসীম কুমার সাহার সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: মুহিতুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার অনুজা মন্ডল, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অলোক সাহা, বীর মুক্তিযোদ্ধা দুলাল সাহা বক্তব্য রাখেন।

সময় বক্তারা সাম্প্রতিক সময়ের বন্যাদুর্গতদের পাশে সকল সনাতন ধর্মাবলম্বীদের এগিয়ে আসার আহ্বান জানান।

ভগবান শ্রীকৃষ্ণের মানব অবতার রূপে জন্মতিথিকে কেন্দ্র করে জেলার বিভিন্ন মন্দিরে এবং হিন্দু সম্প্রদায়ের প্রতিটি বাড়িতে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে শত শত সনাতন ধর্মাবলম্ভি নারী পুরুষ অংশগ্রহন করে।

মেসেঞ্জার/মিঠুন/আপেল