ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ফুলবাড়ীতে কবি কাজী নজরুল ইসলামের ৪৮ তম মৃত্যুবার্ষিকী পালন

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩৮, ২৮ আগস্ট ২০২৪

ফুলবাড়ীতে কবি কাজী নজরুল ইসলামের ৪৮ তম মৃত্যুবার্ষিকী পালন

ছবি: মেসেঞ্জার

কুড়িগ্রামের ফুলবাড়ীতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৮ তম মৃত্যুবার্ষিকী আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে পালন করা হয়েছে। এর আয়োজন করেন ফুলবাড়ী সাহিত্য পরিষদ ও যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম।

মঙ্গলবার (২৭ আগস্ট) সন্ধ্যা ৭ টায় ফুলবাড়ী মডেল প্রেস ক্লাব-এর শহীদ লুৎফর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত কর্মসূচীর সভাপতিত্ব করেন ফুলবাড়ী মডেল প্রেস ক্লাব এর উপদেষ্টা ও যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের যুগ্ম আহবায়ক ইউসুফ আলী সংগ্রামী। এতে মুল আলোচক ছিলেন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের আহবায়ক চারণ কবি আজিজুল হাকীম মন্ডল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফুলবাড়ী সাহিত্য পরিষদ এর সভাপতি ও যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সাংবাদিক ইউনুছ আলী আনন্দ, ফ্রেন্ডস ফোরামের যুগ্ম আহবায়ক কবি ও লেখক সিরাজুল ইসলাম সীমান্ত, সাহিত্য পরিষদ এর যুগ্ম সাধারন সম্পাদক, ফ্রেন্ডস ফোরাম সদস্য কবি ও লেখক নুর ইসলাম, সাহিত্য সম্পাদক ও ফ্রেন্ডস ফোরাম সদস্য লেখক আদনান মানিক, সাহিত্য পরিষদ-এর কোষাধ্যক্ষ, ফ্রেন্ডস ফোরাম সদস্য কবি ও লেখক নাজমুল হুদা, সদস্য তরুন কবি অপূর্ব চন্দ্র বর্মণ।

এতে উপস্থিত থেকে কর্মসূচী সফল করেন ফুলবাড়ী সাহিত্য পরিষদের সাংগঠনিক সম্পাদক, ফ্রেন্ডস ফোরামের সদস্য সচিব, কবি ও গল্পকার আব্দুল মান্নান আকন্দ। অলোচনা সভা শেষে জাতীয় কবির জান্নাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন চারণ কবি আজিজুল হাকীম মন্ডল।

দোয়া শেষে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ ঈদগাহ মাঠে কৃষ্ণচূড়া গাছ রোপণের সিদ্ধান্ত নেয়া হয়।

মেসেঞ্জার/আনন্দ/তারেক

×
Nagad