ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

বন্যার্তদের জন্য ত্রানসামগ্রী নিয়ে যাচ্ছে মানবিক শিবচর এক্সপ্রেস

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০৯:০০, ৩০ আগস্ট ২০২৪

বন্যার্তদের জন্য ত্রানসামগ্রী নিয়ে যাচ্ছে মানবিক শিবচর এক্সপ্রেস

ছবি : মেসেঞ্জার

বন্যার্তদের জন্য গত কয়েকদিন ধরেই ফান্ড সংগ্রহে ব্যস্ত সময় পার করার পর লক্ষ্মীপুর সদর উপজেলার উদ্দেশ্যে রওনা হয়েছে মানবিক শিবচর এক্সপ্রেস নামের স্বেচ্ছাসেবী সংগঠনটি। বৃহস্পিতবার (২৯ আগস্ট) রাতে ২ হাজার পরিবারের জন্য ত্রানসামগ্রী নিয়ে রওনা দিয়েছে স্বেচ্ছাসেবীরা।

জানা গেছে, গত প্রায় ৬ দিন ধরে মাদারীপুর জেলার শিবচর উপজেলার পাঁচ্চর, বাহাদুরপুর এবং শিবচর পৌর এলাকায় ক্যাম্প করে ফান্ড সংগ্রহ শুরু করে সংগঠনটি। শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল মামুনের সার্বিক তত্ত্বাবধানে একঝাঁক স্বেচ্ছাসেবী তরুন এবং যুবকেরা কাজ করতে থাকে ত্রান সংগ্রহ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রুপ করে চলে প্রচার-প্রচারণা। বিপুল পরিমান খাদ্যপন্য ছাড়াও নগদ টাকা জমা হয় ফান্ডে। বন্যাকবলিত লক্ষ্মীপুর জেলার দুর্গত ২ হাজার পরিবারের জন্য ত্রানসামগ্রী রেডি করে সদস্যরা। দুইদিন ধরে স্বতঃস্ফুর্ত ভাবে স্বেচ্ছাসেবীরা ত্রানসামগ্রী প্যাকেট করা নিয়ে ব্যস্ত থাকে।

সংগঠনটির সদস্য শিমুল হুসাইন বলেন,'আমরা গত শনিবার থেকে ফান্ড সংগ্রহে নামি। আমাদের ইউএনও স্যারের পরামর্শ নিয়ে তিনটি স্থানে ক্যাম্প করি। ব্যাপক সাড়া পড়ে। মানুষের পাশে দাঁড়ানোর জন্য মানুষের যে আকুতি তা নিজ চোখে দেখেছি। বৃহস্পতিবার সন্ধ্যার পর আমরা রওনা হয়েছি ত্রানসামগ্রী নিয়ে।'

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো.আবদুল্লাহ আল মামুন জানান,'শিবচর উপজেলার স্বেচ্ছাসেবীদের নিয়ে ১৫ লক্ষ টাকার ফান্ড সংগ্রহ করি। সেই অর্থ দিয়ে আমরা ২ হাজার পরিবারের জন্য ত্রাণ সামগ্রী ক্রয় করেছি। ইতোমধ্যে সেগুলো নিয়ে লক্ষ্মীপুর সদর উপজেলার উদ্দেশ্যে স্বেচ্ছাসেবীরা রওনা হয়েছে। কাজটির সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরে আমি গর্বিত বোধ করছি।

মেসেঞ্জার/ইমতিয়াজ/আজিজ