ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

জেনারেটর নষ্ট, ভোগান্তিতে রোগীরা

হাসপাতালে বিদ্যুৎ না থাকায় হাতপাখাই ভরসা, বিকল জেনারেটর

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৮, ৩১ আগস্ট ২০২৪

হাসপাতালে বিদ্যুৎ না থাকায় হাতপাখাই ভরসা, বিকল জেনারেটর

ছবি: মেসেঞ্জার

ভয়াবহ লোডশেডিংয়ে কুড়িগ্রামের চিলমারীতে ৫০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগী ও তার স্বজনেরা পড়েছেন সীমাহীন ভোগান্তিতে। যদিও তাৎক্ষণিক বিদ্যুৎ সরবরাহ তথা আইপিএসের ব্যবস্থা রয়েছে।

তবে সেটি দিয়ে শুধুমাত্র কয়েকটি লাইট জ্বালানো হচ্ছে। এদিকে জেনারেটর ব্যবস্থা না থাকায় এ দুর্ভোগ বেড়েছে কয়েক গুণ। বিকল হয়ে পড়ে আছে জেনারেটর বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। 

সরেজমিন শনিবার (৩১ আগস্ট) রাতে হাসপাতালে গিয়ে দেখা যায়, স্বজনরা রোগীদের হাতপাখা, কাপড় নাড়িয়ে বাতাস করতে দেখা গেছে। হাসপাতালের নিজস্ব বিদ্যুৎ (জেনারেটর অকেজো) ব্যবস্থা না থাকায় এমন সমস্যায় পড়তে হচ্ছে বলে জানা যায়। 

হাসপাতালে ভর্তি রোগী মাজেদা (৩৫) বলেন, ‘বার বার বিদ্যুৎ যাচ্ছে। এতে সুস্থ হওয়ার জায়গায় আরও বেশি অসুস্থ হয়ে পড়ছি। গরমে খুব খারাপ লাগছে। রোগীর স্বজন হেনা বেগম বলেন, নাতনি কে নিয়ে হাসপাতালে ভর্তি করিয়েছি তিনদিন হলো। এই তিনদিনে বিদ্যুৎ চলে গেলো খুব ভোগান্তিতে পড়তে হয়। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. আমিনুল ইসলাম জানান, আমি আসার আগে থেকেই জেনারেট বিকল। খুব দ্রুত জেনারেটর সারানোর ব্যবস্থা গ্রহণ করব। চিলমারী জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মোস্তফা কামাল বলেন, প্রয়োজনের তুলনায় বিদ্যুৎ সরবরাহ কম থাকায় লোডশেডিং দিতে বাধ্য হচ্ছি।

মেসেঞ্জার/রাফি/তারেক

×
Nagad